সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৮ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

২৭ ঘণ্টা পরও খোঁজ মেলেনি ভারতীয় বিমানটির

full_878417892_1469266136 (1)নিউজ ডেস্ক: ২৭ ঘণ্টার তল্লাশি অভিযানেও ২৯ জন আরোহী নিয়ে নিখোঁজ ভারতীয় বিমান বাহিনীর উড়োজাহাজ এএন-৩২’র কোনো খোঁজ মেলেনি। বিমানটির খোঁজে বঙ্গোপসাগরের তল্লাশি চালাচ্ছে ভারতীয় নৌবাহিনী ও কোস্টগার্ডের ১২টিরও বেশি জাহাজ, শুক্রবার সারারাত তল্লাশি অভিযান অব্যাহত ছিল।

তল্লাশি অভিযান তদারক করতে ভারতের প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পারিকর চেন্নাই যাচ্ছেন। শুক্রবার সকাল ৮টা ৩০ মিনিটে চেন্নাইয়ের কাছে তাম্বারাম বিমান ঘাঁটি থেকে ২৯ জন আরোহী নিয়ে আন্দামানের পোর্ট ব্লেয়ারের উদ্দেশ্যে যাত্রা করেছিল উড়োজাহাজটি। সকাল ১১টা ৪৫ মিনিটে পোর্ট ব্লেয়ারে পৌঁছার কথা থাকলেও সকাল ৯টা ১২ মিনিটে এটি রাডার থেকে হারিয়ে যায়।

তখন চেন্নাই থেকে ২৮০ কিলোমিটার পূর্বে বঙ্গোপসাগরের আকাশে ছিল উড়োজাহাজটি। উড্ডয়নের প্রায় ১৬ মিনিট পর শেষ বার্তায় ‘সবকিছু স্বাভাবিক’ থাকার কথা জানিয়েছিলেন পাইলট। নিখোঁজ উড়োজাহাজের আরোহীদের মধ্যে ছয়জন ক্রু, সামরিক পরিবারের আট বেসামরিক সদস্য, বিমান বাহিনীর ১১ সদস্য, সেনাবাহিনীর দুই ও নৌবাহিনীর এক সেনা, কোস্টগার্ডের এক সদস্য ছিলেন।

বিমানটি সমুদ্র পৃষ্ঠের ২৩ হাজার ফুট উঁচু থেকে সোজা সাগরের পানিতে পড়ে গেছে বলে ধারণা করা হচ্ছে। নিখোঁজ উড়োজাহাজটিতে একটি জরুরি রেডিও ট্রান্সমিটার (বিকন লোকেটর) আছে। উড়োজাহাজটি বিধ্বস্ত হলে এটি চালু হয়ে যাওয়ার কথা। তল্লাশি অভিযানে যোগ দিতে ভারতীয় নৌবাহিনীর একটি সাবমেরিন রয়ানা হয়েছে। এই সাবমেরিন পানির নিচে রেডিও সিগন্যাল শনাক্ত করতে কাজ করবে। ভারতীয় নৌবাহিনী ঘটনাস্থলে পাঁচটি গোয়েন্দা উড়োজাহাজ ও অতিরিক্ত আরো ১৩টি জাহাজ পাঠিয়েছে।

ভারতীয় বিমান বাহিনীর রুশ নির্মিত ১০০টিরও বেশি এএন-৩২ উড়োজাহাজ আছে। সব ধরনের আবহাওয়ায় চলাচলের উপযোগী এই উড়োজাহাজগুলো একবার জ্বালানি নিয়ে টানা চার ঘণ্টা চলতে সক্ষম।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: