সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৪৮ ঘণ্টার মধ্যে ঘুষের ৪০ লাখ টাকা ফেরত!

Anisul-Haque_220160722141542নিউজ ডেস্ক : পরিচ্ছন্নতাকর্মীদের কাছ থেকে ঘুষ হিসেবে নেওয়া ৪০ লাখ টাকা ফেরত দেওয়ার ব্যবস্থা করে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নির্বাচিত মেয়র আনিসুল হক। মাত্র ৪৮ ঘণ্টার মধ্যে তিনি টাকা ফেরত দেওয়ার ব্যবস্থা করেন।

ঢাকা শহর পরিচ্ছন্ন রাখার দায়িত্ব যাদের ওপর ন্যস্ত, সেসব কর্মীর দৈনিক বেতন বা মজুরি মাত্র ২৬৫ টাকা। এত অল্প টাকায় গড়ে পাঁচজনের একটি পরিবার কীভাবে চলে, তা সহজেই অনুমেয়।

বহু দেনদরবারের পর অর্থ মন্ত্রণালয়ের সাম্প্রতিক এক নির্দেশে পরিচ্ছন্নতাকর্মীদের ভাতা দৈনিক ২৬৫ টাকা থেকে ৮০% বাড়িয়ে ৪৭৫ টাকা করা হয়। এই বেতন বাড়ানোর সুযোগ নিয়ে পরিচ্ছন্নতাকর্মীদের নেতারা ঢাকা উত্তরে কর্মরত প্রায় দুই হাজার ব্যক্তির কাছ থেকে মাথাপিছু দুই হাজার টাকা করে মোট ৪০ লাখ টাকা নেন উৎকোচ হিসেবে।

মেয়র আনিসুল হক বিদেশ সফর শেষে দেশে ফিরে জানতে পারেন ঘটনাটি। অতঃপর তিনি এ বিষয়ে তাৎক্ষণিক হস্তক্ষেপ করে ৪৮ ঘণ্টার মধ্যে নেতাদের ঘুষের ৪০ লাখ টাকা সংশ্লিষ্ট পরিচ্ছন্নতাকর্মীদের ফেরত দিতে বাধ্য করেন। প্রত্যেক পরিচ্ছন্নতাকর্মীর বাড়িতে গিয়ে বা সরাসরি যোগাযোগ করে এই টাকা ফেরত দেওয়ার ব্যবস্থা করেন তিনি।-নতুন সময়

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: