সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিছনাকান্দিতে অবৈধভাবে স্থাপিত ‘জলপরী’ রেষ্টুরেন্টের ব্যবসা রমরমা

daily sylhet 0-198 copyরফিক সরকার, গোয়াইনঘাট:
বাংলাদেশ-ভারতের আন্তর্জাতিক সীমানা রেখার ভিতরে বিছনাকান্দি পর্যটক এলাকায় অবৈধভাবে গড়ে উঠেছে একটি রেষ্টুরেন্ট। পর্যটকদের আকৃষ্ট করতে মালিক পক্ষ ওই রেষ্টুরেন্টের নাম দিয়েছেন জলপরী।

সম্প্রতি মিডিয়ার কল্যাণে ও আন্তর্জাতিক পরিমন্ডলে স্থান পাওয়া বিছনাকন্দি পর্যটনকে কেন্দ্র করে স্থাপিত হওয়া ওই জলপরী রেষ্টুরেন্ট এখন নানা অপকর্মের সাথে জড়িত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। সরেজমিন পরিদর্শনকালে দেখা যায় বাংলাদেশ-ভারত সীমা রেখার ৫০ গজের ভিতরেই এ রেষ্টুরেন্টের অবস্থান। দেশ বিদেশ থেকে পর্যটন কেন্দ্রে আসা সহস্রাধিক পর্যটকের খাবারের একমাত্র ভরসা স্থলই হচ্ছে এখন এ রেষ্টুরেন্ট। ফলে পর্যটকদের অত্যন্ত নিম্ন মানের খাবার পরিবেশন করে মালিক পক্ষ হাতিয়ে নিচ্ছে জন প্রতি ২০০/৩০০ টাকা। উপায়ান্তর না দেখে ক্ষুধার তাড়নায় পর্যটকরা নিম্ন মানের ওই খাবার খেয়ে অতিরিক্ত টাকা ব্যয় করছেন। আবার এ রেষ্টুরেন্টে খাবার খেয়ে প্রতিদিন অসুস্থ হচ্ছেন দুর দুরান্ত থেকে আসা অনেক পর্যটক। এ নিয়ে মাথা ব্যথা নেই স্থানীয় প্রশাসনেরও।

132a7fb2-f31f-488f-8995-98ee8ff5de05পরিদর্শনকালে বগাইয়া গ্রামের এ রেষ্টুরেন্টের মালিক আনোয়ার হোসেন সাংবাদিকদের জানান, উপজেলা নির্বাহী অফিসার ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিরো পয়েন্টের ভিতরে রেষ্টুরেন্টের ব্যবসার অনুমতি তাকে দিয়েছে। তবে লিখিত অনুমতি পত্র তার নিকট চাইলে তিনি দেখাতে পারেননি। এ সময় নাম প্রকাশ না করার শর্তে বেশ কয়েকজন স্থানীয় লোক বলেন, এ রেষ্টুরেন্টের মালিক পক্ষ দিনের বেলায় অবৈধভাবে পর্যটকদের নিকট থেকে প্রতি দিন হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছেন। আর রাতের বেলায় এ রেষ্টুরেন্টে নিয়মিত মদ ও জোয়ার জমজমাট আসর বসে। এ বিষয়ে রেষ্টুরেন্টের মালিক আনোয়ার হোসেন বলেন, তার ব্যবসা প্রতিষ্ঠানে নিয়মিত বেচা কেনা দেখে একটি মহল ঈর্ষান্বিত হয়ে এ মন্তব্য করেছেন। তবে তার এ রেষ্টুরেন্ট জিরো পয়েন্টে রয়েছে বলে কথার ফাঁকে স্বীকার করেন।

d02c4c01-c1c0-4aea-91ca-1dea835f9587এ ব্যাপারে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) মোঃ জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, এ উপজেলার প্রতিটি পর্যটন কেন্দ্র নিরাপত্তায় আমরা সচেষ্ট রয়েছি। তবে পর্যটন কেন্দ্রের পার্শ্বে গড়ে উঠা বিভিন্ন প্রতিষ্ঠানের বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয় দেখে থাকেন।

গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) আশ্রাফ আহমেদ রাসেল বলেন আনতর্জাতিক সীমা রেখা (জিরো পয়েন্ট)’র ১৫০ গজের ভিতরে কোন ব্যবসা প্রতিষ্ঠান চালু করতে অনুমতি দেওয়ার ক্ষমতা উপজেলা নির্বাহী অফিসারের নেই। জলপরী রেষ্টুরেন্টকে ওই স্থানে অনুমতি দেওয়ার প্রশ্নই আসে না।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: