সর্বশেষ আপডেট : ৬ মিনিট ১৩ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছেলেকে গুলি করে মারা হোক: কান্দিলের বাবা

QandeelBalooch14320160602193543আন্তর্জাতিক ডেস্ক:
পাকিস্তানি মডেল কান্দিল বালুচের বাবা আনোয়ার আজিম তাঁর ছেলেকে ক্ষমা করবেন না। বরং সম্মান রক্ষার্থে খুনের অপরাধে এ বার ছেলেকে গুলি করে মারার আবেদন জানালেন নিহতের বাবা আনোয়ার আজিম।

সম্প্রতি কান্দিলকে শ্বাসরোধ করে খুন করে তাঁর ভাই ওয়াসিম। আটককৃত ওয়াসিমের দাবি, পরিবারের সম্মান বাঁচাতেই এই হত্যা করেছে সে। অনুতাপের ছিটেফোঁটাও নেই ঘাতক ভাইয়ের মনে। তবে পাকিস্তানে এমন ঘটনা প্রায়ই ঘটে। বেশির ভাগ ক্ষেত্রেই নিহতের পরিবার ক্ষমা করে দিলে আইনের ফাঁক গলে বেরিয়ে যায় খুনি।

তবে এ বারের ঘটনায় পাকিস্তানে এর ব্যতিক্রম ঘটছে। সাধারণ মানুষ ছাড়াও এ বার খুনি ছেলের কড়া শাস্তি চায় কান্দিলের পরিবার। তাই পাকিস্তানের পঞ্জাব প্রদেশ সরকারও ওয়াসিমের বিরুদ্ধে খুনের মামলা রাখার সিদ্ধান্ত নিয়েছে ।

উল্লেখ্য, ১৫ জুলাই মুলতানে নিজের বাড়িতেই কান্দিলকে শ্বাসরোধ করে হত্যা করে ওয়াসিম। তদন্তকারীদের দাবি, তার আগে মাদক জাতীয় কিছু খাওয়ানো হয়েছিল কান্দিলকে।

কিন্তু একই বাড়িতে থেকেও কেন টের পেলেন না পরিবারের অন্যেরা? এই বিষয়ে শুক্রবার সংবাদ মাধ্যমের সামনে মুখ খুলেছেন বালুচের মা। তিনি জানান, সে দিন রাতে আমরাও বাড়িতে ছিলাম। কিন্তু কিছুই টের পাইনি। দুধের মধ্যে এমন কিছু মেশানো হয়েছিল যাতে হুঁশ ছিল না কারোর।’ তিনি বলেন, মেয়ে আমার সুখ-দুঃখের ভাগীদার ছিল।

মেয়েকে হারিয়ে ক্রুদ্ধ বাবা বলেন, সম্মান রক্ষার নামে আমার ছোট্ট মেয়েটাকে শ্বাসরোধ করে মেরেছে ও। ওর ক্ষমা নেই। একই সঙ্গে বলেছেন, ছেলেটা একটু পাগলাটে। কান্দিলকে নিয়ে বাঁকা মন্তব্য সহ্য করতে পারত না।

কান্দিলকে নিয়ে আপত্তি একা ওয়াসিমের ছিল না। বরং রক্ষণশীল পাকিস্তান সমাজে বিতর্কের আর এক নাম হয়ে উঠেছিল কান্দিল বালুচ। কখনও প্রিয় ক্রিকেটারের জন্য নগ্ন নাচের প্রতিশ্রুতি দিয়ে, কখনও বা ধর্মগুরুর সঙ্গে হোটেলের ঘরে সেলফি তুলে কান্দিল সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা এবং নিন্দার শিকার হন। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে, নগ্নতা নিয়ে খোলাখুলি কথা বলতে পছন্দ করতেন কান্দিল।

‘পাকিস্তানের কিম কার্দেশিয়ান’ বলে পরিচিত এই মডেল বরাবরই চেয়েছিলেন পাকিস্তানের রক্ষণশীল সমাজের নারীর অবস্থান পরিবর্তন করতে। এ বার তাঁর মৃত্যুতে হত্যাকারী ভাইকে ক্ষমা না করে প্রচলিত জীবন চর্চাকে ভেঙ্গে দিল কান্দিলের পরিবার।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: