সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৫১ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির উন্নতি

112685_1_32554-400x200সুনামগঞ্জ প্রতিনিধি::
সুনামগঞ্জের বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। গত বৃহস্পতিবার রাত থেকে বৃষ্টিপাত না হওয়ায় হাওর ও নদীর পানি কিছুটা কমছে বলে ধারনা করা হচ্ছে। তবে সুরমা নদীর পানি এখনও বিপৎসীমার ৭১ সে.মি উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

গত কয়েক দিনের টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জ জেলার বিভিন্ন নদ-নদী ও হাওরের পানি বৃদ্ধি পেলেও এখন পানি ধীরে ধীরে নামতে শুরু করেছে। এদিকে ৭টি উপজেলার প্রায় ২ শতাধিক গ্রাম প্লাবিত হয়ে এখন লাখো মানুষ পানিবন্দি রয়েছেন।

গতকাল শুক্রবার সকাল ১০ টায় সুনামগঞ্জ সুরমা নদীর পানি ষোলঘর পয়েন্ট দিয়ে বিপৎসীমার ৭১ সে.মি উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পাহাড়ি ঢলে জেলার ৭ উপজেলা সুনামগঞ্জ সদর, দোয়ারাবাজার, বিশ্বম্ভরপুর, তাহিরপুর, জামালগঞ্জ, দিরাই শাল্লা ও উপজেলার প্রায় ২ শতাধিক গ্রাম প্লাবিত রয়েছে। এতে প্রায় লাখো মানুষ এখনও পানিবন্দি আছেন। তবে জেলা শহরের পানি কিছুটা নামতে শুরু করলেও হালুয়ারঘাট এলাকায় কালভার্ড ভেঙে রাস্তায় পানি উঠে যাওয়ায় জেলা শহর থেকে নবীনগর হয়ে হালুয়ারঘাট পর্যন্ত সবধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

এদিকে বিশ্বম্ভরপুর উপজেলার শক্তিয়ারখলায় রাস্তায় পানি উঠে যাওয়ায় সুনামগঞ্জ সদর সাথে তাহিরপুরের সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। এছাড়া দোয়ারাবাজার খাসিয়ামারা বাধ ভেঙে ২০ টি গ্রাম প্লাবিত হয়েছে।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের প্রধান নির্বাহী আফসার উদ্দিন জানিয়েছেন, সুনামগঞ্জের সুরমা নদীর পানি বিপৎসীমার ৭১ সে.মি উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
এ ব্যাপারে জেলা শেখ রফিকুল ইসলাম জানিয়েছেন বৃহস্পতিবার সন্ধ্যা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির কর্মকর্তাদের সাথে জেলা প্রশাসনের কর্মকর্তাদের জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এতে ১১টি উপজেলায় তাৎক্ষনিক ৫ টন করে মোট ৫৮ টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। তিনি আরো বলেন, এখন জেলায় পানি কিছুটা কমতে শুরু করেছেন। তবে বন্যার যে কোনো পরিস্থিতি মোকাবেলা করতে জেলা প্রশাসন প্রস্তুত বলে তিনি জানান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: