সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪৫ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রোনালদো নয়, ব্যালন-ডি’অর মেসির প্রাপ্য: সুয়ারেজ

full_1836075482_1469195687খেলাধুলা ডেস্ক: ক্রিস্তিয়ানো রোনালদোর চেয়ে লিওনেল মেসিকে বেশ এগিয়ে রাখছেন লুইস সুয়ারেজ। গত ১০ জুলাই স্বাগতিক ফ্রান্সকে হারিয়ে প্রথমবারের মতো ইউরোর শিরোপা জেতে রোনালদোর পর্তুগাল। ফাইনাল ম্যাচে তিনি অবশ্য ২৫ মিনিটই মাঠে ছিলেন। এর পর হাঁটুর চোট নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল পর্তুগাল অধিনায়ককে।

এর আগে রিয়াল মাদ্রিদকে গত মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতাতে বড় ভূমিকা রাখেন রোনালদো।

এদিকে কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে চিলির কাছে আর্জেন্টিনার হারের পর ফুটবল বিশ্বকে অবাক করে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেন বার্সেলোনার তারকা ফরোয়ার্ড লিওনেল মেসি।

অনেকেই তাই মনে করছেন, এবারের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার রোনালদোর হাতেই উঠবে। মেসির বার্সেলোনা সতীর্থ উরুগুয়ের স্ট্রাইকার সুয়ারেজ অবশ্য তেমনটা মনে করেন না।

সুয়ারেজ বলেন, এটা সত্যি যে রোনালদো ওই শিরোপাগুলো জিতেছে কিন্তু লিওই যে বিশ্বের সেরা খেলোয়াড় তা নিয়ে আমার মনে কোনো সন্দেহ নেই। সে ওই পুরস্কার জিতুক আর নাই জিতুক, অনেক এগিয়ে থেকে সে-ই সেরা খেলোয়াড়। অন্য যে কারও চেয়ে খেলাটিতে তার প্রভাব বেশি।

‘সে আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকার শিরোপা জিততে না পারে কিন্তু সে বার্সেলোনার হয়ে অনেক শিরোপা জিতেছে এবং আমি মনে করি, ব্যালন-ডি’অর তার প্রাপ্য’।

আর্জেন্টিনার হয়ে বড় কোনো শিরোপা জিততে না পারলেও মেসি গত মৌসুমে বার্সেলোনার হয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৪১টি গোল করার পাশাপাশি সতীর্থদের ২৬টি গোলে সহায়তা করেন। কাতালান ক্লাবটিকে লা লিগা আর কোপা দেল রের শিরোপা জেতাতে বড় ভূমিকা রাখেন তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: