সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৩৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট কারাগারে ছাত্রলীগের হামলা, ৮ নেতা বহিষ্কার

chatrilig news daily sylhetস্টাফ রিপোর্টার:  সিলেট কেন্দ্রীয় কারাগারে হামলা ও কারারক্ষীদের সঙ্গে সংঘর্ষে জড়ানোর ঘটনায় সিলেট জেলা ছাত্রলীগের আট নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার সিলেট কেন্দ্রীয় কারাগারে হামলা ও কারারক্ষীদের সঙ্গে সংঘর্ষে জড়ানোর ঘটনায় এই আট নেতাকে বহিষ্কার করা হয়েছে বলে জানা যায়। শুক্রবার বিকেলে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

বহিষ্কৃত নেতারা হলেন সিলেট জেলা ছাত্রলীগের স্থগিত কমিটির সহসভাপতি হোসাইন আহমদ চৌধুরী, শিক্ষা ও পাঠচক্রবিষয়ক সম্পাদক মওদুদ আহমদ আকাশ, উপগ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ফাইয়াজ আহমদ জামিল, সহসম্পাদক মাসুম আহমদ মাহি, সরকারি কলেজ ছাত্রলীগ নেতা রুহেল আহমদ, এমসি কলেজ ছাত্রলীগ নেতা দেলওয়ার হোসেন, ছাত্রলীগ নেতা ছয়েফ আহমদ ও এমসি কলেজ ছাত্রলীগ নেতা সৌরভ দাস।
বহিষ্কৃত সবাই সিলেট জেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি হিরণ মাহমুদ নিপু পক্ষের নেতা।

সিলেট জেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি হিরণ মাহমুদ নিপু তিনটি মামলায় বৃহস্পতিবার জামিন পান। তার কারামুক্তি উপলক্ষে ছাত্রলীগ নেতাকর্মীরা বিশাল মোটরসাইকেল শোডাউন নিয়ে কারাফটকে গিয়ে উপস্থিত হয়।
আদালত থেকে জামিনের কাগজপত্র কারাগারে পৌঁছানোর পর সেখান থেকে মুক্তির প্রক্রিয়া সম্পন্ন করতে কিছুটা দেরি হয়। এতে আগত ছাত্রলীগের উশৃংখল নেতাকর্মীরা কারাগারের মূল ফটকে থাকা কারারক্ষীদের সাথে বাকবিতন্ডায় জড়ায়। তারা ভেতরে প্রবেশের চেষ্টা করে।
কারারক্ষীদের সঙ্গে ধাক্কাধাক্কি ও বচসার এক পর্যায়ে ছাত্রলীগ নেতাকর্মীরা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে কারাগারের মুল ভেতরে প্রবেশ করার চেষ্টা করলে কারাগারের অভ্যন্তরে ‘পাগলাঘণ্টা‘ বাজানো হয়। সাথে সাথে কারারক্ষীরা ছাত্রলীগ নেতাকর্মীদের প্রতিহত করতে শুরু করলে দুই পক্ষের মধ্যে তুমুল সংঘর্ষ হয়।
এসময় অর্ধ-শতাধিক মোটরসাইকেল ভাংচুর করা হয়। এ সময় সিলেটের কয়েকজন ফটোসাংবাদিক আহত হন। আহত ফটোসাংবাদিকরা হলেন প্রথম আলোর আনিস মাহমুদ, সমকালের ইউসুফ আলী, সকালের খবরের শহীদুল ইসলাম, দৈনিক যুগভেরীর মামুন আহমেদ ও দিপু। তাঁদের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

সংঘর্ষের ঘটনায় বৃহস্পতিবার রাতে সিলেট কেন্দ্রীয় কারাগারের জেলার মাসুদ পারভেজ বাদী হয়ে অজ্ঞাতনামা ৫০ থেকে ৬০ জনকে আসামি করে থানায় মামলা করেন। আসামিদের অজ্ঞাত দুষ্কৃতকারী বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে। আজ শুক্রবার সন্ধ্যা পর্যন্ত ওই মামলায় কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: