সর্বশেষ আপডেট : ১১ মিনিট ২৮ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রতিবাদ করায় মসুলে ১২ নারীকে হত্যা করেছে আইএস

47c7ef66429974f74058e74c11d3dc55-579223de89917আন্তর্জাতিক ডেস্ক::২০১৪ সালের জুন মাসে ইরাকের মসুল শহর দখলের পর এই প্রথমবারের মতো স্থানীয়দের প্রতিবাদের মুখোমুখি হয়েছে মধ্যপ্রাচ্যভিত্তিক সশস্ত্র জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। সোমবার সন্ধ্যায় এ আইএস প্রবর্তিত রীতির প্রতিবাদ করায় ১২ নারীকে হত্যা ও বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে।

কুর্দিস্তান ডেমোক্রেটিক পার্টির মসুলের একটি শাখার প্রধান সাঈদ মামোজিনি মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদ মাধ্যম আশরাক আল-আওসাতকে এ তথ্য জানিয়েছেন।

এদিকে, যুদ্ধক্ষেত্রে ইরাকি সেনারা দক্ষিণ-পূর্ব মসুলের আল-আওসাজাহ শহরের নিয়ন্ত্রণ নিয়েছে।

সাঈদ মামোজিনি জানান, মসুলের পশ্চিমে ইরাকি সেনাদের সঙ্গে সংঘর্ষে ছয় আইএস যোদ্ধা এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। পূর্ব মসুলে চার আইএস যোদ্ধা নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন আইএস নেতা মোহাম্মদ আল সুদানি।

ইরাকি সেনাদের অভিযানের কথা জানিয়ে সেনা কর্মকর্তা আমিন শেখানি জানান, যুক্তরাষ্ট্র নেতৃত্বাধীন জোটের বিমান হামলার সহযোগিতায় আল আওসাজাহ শহরে দুই দিক থেকে অভিযান চালানো হয়। আট সেনা সদস্য আহত হলেও আইএস যোদ্ধাদের হটিয়ে এলাকাটি মুক্ত করা অব্যাহত রয়েছে।

দখলমুক্ত করা এলাকার মানুষের কথা বলতে গিয়ে শেখানি জানান, বৃহস্পতিবার যখন দখলমুক্ত করা হয় তখন পুরো গ্রাম খালি ছিল। বেশ কয়েকদিন আগে নিরাপত্তাবাহিনীর সদস্যের সহযোগিতায় গ্রামবাসীরা পালাতে পেরেছেন। সূত্র: আশরাক আল-আওসাত।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: