সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৮ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গুলশান হামলার পরিকল্পনাকারি চিহ্নিত

artisan-550x368নিউজ ডেস্ক : গুলশান হামলার নেপথ্যে থাকা পরিকল্পনাকারী, ম“দাতা ও অর্থের জোগানদাতাদের অনেককে চিহ্নিত করা হয়েছে। ইতিমধ্যে এদের কানেকশনের বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে যথেষ্ট তথ্যপ্রমাণও এসেছে। শিগগিরই এরা গেফতার হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন গোয়েন্দা কর্মকর্তারা।
ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশন্যাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেছেন, গুলশান হামলার নেপথ্যে যারা জড়িত তাদের অল্প সময়ের মধ্যেই আইনের আওতায় আনা হবে। তিনি বলেন, সরকারবিরোধী ষড়যন্ত্রকারীরা এ হামলার নেপথ্যে রয়েছে। এদের অনেককে চিহ্নিত করা সম্ভব হয়েছে। তাদের বিষয়ে প্রাপ্ত তথ্য-উপাত্ত এখন যাচাই-বাছাই করা হচ্ছে।
গুলশান হামলার তদন্ত সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এ ঘটনায় প্রাপ্ত তথ্য-প্রমাণ দেখে রীতিমতো হতবাক হয়েছেন কর্মকর্তারা। তবে তদন্তের স্বার্থে এখন তারা এ বিষয়ে কোনো কিছুই বলবেন না। গুলশান ও শোলাকিয়ায় হামলার ঘটনায় একেবারে নেপথ্যের নাটাই ছিল রাজনৈতিক নেতাদের হাতে। যাদের সঙ্গে রয়েছে দেশী ও বিদেশী কয়েকটি শক্তিশালী চক্র। এরাই মূলত একযোগে এ দুটি হামলায় নেপথ্যে কাজ করেছে। তাদের হাতে আরও হামলার ছক ছিল। কিন্তু যাদের দিয়ে পরবর্তী হামলাগুলো করানোর পরিকল্পনা ছিল তাদের অনেকে এখন গোয়েন্দা জালে ধরা পড়েছে।
তদন্ত সংশ্লিষ্টরা জানান, এ হামলার পেছনে ধাপে ধাপে কয়েকটি স্তর কাজ করেছে। ক্ষেত্রবিশেষে এমনও তথ্য পাওয়া যাচ্ছে, এক স্তর অপর স্তরকে চেনে না। সিøপার সেল স্টালে কাজ করায় তাদের শনাক্ত করা কঠিন হয়ে পড়েছে। তবে ইতিমধ্যে প্রথম স্তরে যেসব রাজনৈতিক কানেকশন সম্পর্কে নিশ্চিত তথ্য পাওয়া গেছে তাদের গতিবিধি গোয়েন্দা নেটওয়ার্কের মধ্যে আনা হয়েছে।
সূত্র জানায়, দেশে যেসব নিষিদ্ধ জঙ্গি সংগঠন গড়ে উঠেছে এর পেছনেও রয়েছে জামায়াত। দলটি তাদের সন্ত্রাসী ফোর্স হিসেবে বিভিন্ন নামে দূর থেকে এসব সন্ত্রাসী গোষ্ঠী তৈরি করে। যে কারণে গুলশান হামলায় এই প্রথম তারা তিনটি জঙ্গি সংগঠনকে একীভূত করে হামলা চালায়। এরা হল জেএমবি, এবিটি ও হিজবুত তাহরির।-আমাদের সময় অনলাইন

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: