সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৪৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৮ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যথার্থ ইসলাম অন্য কথা বলে: জয়া

joya-binodon69বিনোদন ডেস্ক::জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। এপার বাংলার পাশাপাশি ওপার বাংলাতেও সমান জনপ্রিয় তিনি। ‘আবর্ত’, ‘রাজকাহিনি’র মতো কয়েকটি সিনেমায় অভিনয় করে সবার নজর কেড়েছেন তিনি।

এবার কলকাতায় মুক্তি পাচ্ছে জয়া অভিনীত সিনেমা ‘ঈগলের চোখ’। এ নিয়ে ভারতীয় একটি সংবাদ মাধ্যমে একটি সাক্ষাৎকার দিয়েছেন এ অভিনেত্রী। সেখানে সিনেমা নিয়ে বিভিন্ন কথার পাশাপাশি বাংলাদেশসহ বিভিন্ন দেশে ঘটে যাওয়া জঙ্গি হামলা নিয়েও কথা বলেন জয়া।

জঙ্গিরা নিজেদের মুসলিম বলে দাবি করেন, একজন মুসলিম হয়ে তিনি বিষয়টি কীভাবে দেখেন এমন প্রশ্নের জবাবে জয়া বলেন, ওরা ইসলাম নিয়ে বাড়াবাড়ি করছে। ইসলামের কদর্যতা দেখাচ্ছে। যেটা ওরা বলছে, যেটা ওরা করছে, সেটা তো ইসলাম নয়। ইসলামকে বিকৃত করা হচ্ছে। কিন্তু যথার্থ যে ইসলাম, সেটা দিয়েই প্রতিরোধ গড়ে তোলা যায়। ইসলাম সুন্দর একটা ধর্ম। আমাদের মতো দেশে মানুষের ধর্ম বিশ্বাসের প্রয়োজন রয়েছে। কিন্তু এই কদর্যতা ইসলাম নয়। যথার্থ ইসলাম অন্য কথা বলে। ইসলামের সবচেয়ে বড় শক্তি, মানুষের মধ্যে কোনো শ্রেণি বিভেদ নেই। মসজিদেjoya-binodon69 একজন আমির এবং গরিব পাশাপাশি বসে। আমাদের ধর্মে একই থালা থেকে ভাত খাওয়ার উদাহরণ রয়েছে। ইসলামের মূল শক্তি কিন্তু সেই জায়গাতেই। আল্লাহর সামনে দাঁড়িয়ে সবাই এক। একজন বাচ্চা আর ভিখিরি কোনো ফারাক নেই। ইসলামের যে সারমর্ম, সেটাই নতুন প্রজন্মকে বোঝানো দরকার।

আপনি তো ধর্মে বিশ্বাসী। কোন ধর্ম পালন করেন? এমন প্রশ্নের জবাবে জয়া বলেন, ‘আমি অবশ্যই ধর্মে বিশ্বাসী। কিন্তু কট্টর নই। নামাজ সব ওয়াক্ত পড়তে পারি না। কিন্তু চেষ্টা করি। নামাজ একটি মেডিটেশন। এর চেয়ে ভালো আর কিছু হতে পারে না। মন থেকে চাই পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে।’

দেশের অসাম্প্রদায়িক চিত্র তুলে ধরে জয়া বলেন, ‘আসলে বাংলাদেশ এমন একটি জায়গা, সেখানে এমন চিত্রও দেখলাম, ঈদের জামাত হচ্ছে, ৪০ জন সনাতন ধর্মের যুবক দাঁড়িয়ে পাহারা দিচ্ছেন, মুলসলমানরা নামাজ পড়ছে। এর চেয়ে সুন্দর আর কিছু হতে পারে না। আমরা কিন্তু আক্ষরিক অর্থেই অসাম্প্রদায়িকতায় বিশ্বাস করি। কিছু ঘটনা ঘটছে সেটা দুর্ভাগ্যজনক।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: