সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ১ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘বিচারককে তিন কোটি টাকা ঘুষ দিয়েছিলেন তারেক রহমান’

147800_1নিউজ ডেস্ক: বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান বিচারিক আদালতের বিচারক মো. মোতাহার হোসেনকে তিন কোটি টাকা ঘুষ দিয়েছিলেন বলে দাবি করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

শুক্রবার রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে ঢাকা মহানগর সর্বজনীন পূজা কমিটির দ্বিবার্ষিক সম্মেলনে তিনি এ দাবি করেন।

মহানগর সার্বজনীন পূজা কমিটি এ সম্মেলনের আয়োজন করে।

এ সময় তিনি খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, উনি (খালেদা জিয়া) বলছেন, জাতীয় ঐক্যের কথা। কার সঙ্গে জাতীয় ঐক্য? খালেদা জিয়ার জঙ্গি সংগঠনের সঙ্গে? তার সঙ্গে নয়, ঐক্য হবে জনগণের সঙ্গে। জনগণকে সঙ্গে নিয়ে জঙ্গিবাদ সন্ত্রাসবাদ মোকাবেলা করা হবে।

শেখ সেলিম বলেন, গুলশানের ঘটনার পর খালেদা জিয়া সরকারের পদত্যাগ চেয়ে প্রতিক্রিয়া বক্তব্য করেছেন। এতে করে তিনি জঙ্গিদের আশ্রয় দিয়েছেন। জঙ্গিরা উৎসাহিত হয়েছে। আমরা কঠোর হস্তে সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ দমন করছি। আর অন্যদিকে বিএনপি-জামায়াত জঙ্গিবাদের ইন্ধন দিয়ে যাচ্ছে।

বাংলাদেশ-ভারতের সম্পর্ক তুলে ধরে তিনি বলেন, ভারতের সঙ্গে আমাদের আদর্শিক মিল আছে। ভারত সাম্প্রদায়িক সম্প্রতির দেশ, আমরাও তাই। ভারতের সঙ্গে সম্পর্ক নষ্ট করার জন্য ষড়যন্ত্র হচ্ছে। এসব ষড়যন্ত্রকারীদের বলতে চাই ভারতের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক। মুক্তিযুদ্ধের সময় ১৮ হাজার সৈন্য রক্ত দিয়ে বন্ধন তৈরি করছে। এ বন্ধন সহজে কেউ ভাঙতে পারবে না।

‘এ দেশে কি আমরা থাকতে পারবো’ হিন্দুদের এমন বক্তব্যের প্রেক্ষিতে আওয়ামী লীগের এই নেতা বলেন, এখানে হিন্দু মুসলমানদের ওপর আক্রমণ হয়নি। আক্রমণ হয়েছে মানবতার ওপর। মুক্তিযুদ্ধের চেতনার মাধ্যমে হিন্দু ম‍ুসলমান বাস শুরু করেছে। আপনারা কারো হুমকিতে বিভ্রান্ত হবেন না।

দ্বি-বার্ষিক সম্মেলন উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত ভারতের ডেপুটি হাইকমিশনার ড. শ্রী আর্দশ কুমার সোয়াইকা।

তিনি বলেন, সম্প্রতিক সময়ে বিভিন্ন হামলার ঘটনায় বাংলদেশ সরকারের পদক্ষেপে সন্তোষ্ট ভারত সরকার। আশা করি, সব সম্প্রদায়ের জন্য সরকার নিরাপত্তা নিশ্চিত করবে। মোদি সরকার সব সময় বাংলদেশের পাশে আছে।

মহানগর সার্বজনীন প‍ূজা কমিটির সভাপতি মি. জেএল ভৌমিকের সভাপতিত্বে সম্মেলনে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, বাংলদেশ প‍ূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী জয়ন্ত সেন দীপু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তাপস কুমার পাল, মহানগর সার্বজনীন পূজা কমিটির সাধারণ সম্পাদক নারায়ণ সাহা মনি, ঢাকেশ্বেরী জাতীয় মন্দিরেরর সেবায়েত প্রদীপ কুমার চক্রবর্তী প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: