সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হোয়াটসঅ্যাপের নতুন কয়েকটি ফিচার

d803f3d8a855b521588fdfcbdc66072c-5791fc539faffতথ্যপ্রযুক্তি ডেস্ক::হোয়াটসঅ্যাপ সারা বিশ্বের যোগাযোগ ব্যবস্থায় এক আমূল পরিবর্তন নিয়ে এসেছে। প্রতিনিয়ত ফিচার আপডেট করার কারণে এর ব্যবহারকারীর সংখ্যা উল্লেখযোগ্য হারে বাড়ছে। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপে অল্প কিছুদিনের মধ্যেই যুক্ত হতে যাচ্ছে নতুন আরও অনেক ফিচার।

ইতোমধ্যেই হোয়াটসঅ্যাপে নতুন বেশ কয়েকটি ফিচার যুক্ত হয়ে গেছে। আসুন দেখে নিই হোয়াটসঅ্যাপে নতুন যুক্ত হয়েছে এবং যুক্ত হতে যাচ্ছে এরকম কয়েকটি ফিচার-

কল ব্যাক

হোয়াটসঅ্যাপে কল করার সময় আপনি খুব সম্ভবত একটি ফিচার খুব মিস করেন। সেটা হলো- কল ব্যাক ফিচার। হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ অবশেষে ব্যবহারকারীদের এই অভাব বুঝতে পেরেছে। অ্যাপের 2.16.189 এই ভার্সনটি দিয়ে ফিচারটি এখন থেকেই ব্যবহার করা যাবে।

কল ব্যাক সুবিধাটি কেবল হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাই পাবেন। এটা গুগল প্লে স্টোরের মাধ্যমে এখনও সবার কাছে পৌঁছায় নি। তবে নতুন এই ফিচারটি অ্যাপের সর্বশেষ বেটা ভার্সনে পাওয়া যাবে।

মিউজিক শেয়ারিং

হোয়াটসঅ্যাপ শিগগিরই মিউজিক শেয়ারিং ফিচারটি যুক্ত করতে যাচ্ছে। এই ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা তাদের ডিভাইস থেকে মিউজিক শেয়ার করতে পারবে। এছাড়া আইওএস ব্যবহারকারীরা অ্যাপল মিউজিক সার্ভিস থেকে মিউজিক শেয়ার করতে পারবে। তবে ফিচারটি প্রথমে আইওএস ব্যবহারকারীদের জন্য আসবে বলে ধারণা করা হচ্ছে।

মেনশন এবং গ্রুপ ইনভাইটস

মেনশন এবং গ্রুপ ইনভাইটস ফিচারটিও অল্প কিছুদিনের মধ্যেই হোয়াটসঅ্যাপে যুক্ত হতে যাচ্ছে। কোনও গ্রুপ কনভারসেশনের সময় নিদির্ষ্ট একজন ব্যবহারকারীকে কোনও কিছু বুঝাতে এটা ব্যবহার করা যাবে। বর্তমানে মেনশন ফিচারটি ফেসবুকে ব্যাপকভাবে ব্যবহৃত হয়ে থাকে। অন্যদিকে গ্রুপ ইনভাইট ফিচারের মাধ্যমে নিদির্ষ্ট একটি বিষয়ে একটি লিংকের সাহায্যে সহজেই যুক্ত হওয়া যাবে।

জিআইএফ সাপোর্ট

শিগগিরই জিআইএফ সাপোর্ট যুক্ত করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ। তবে এ ফিচারটি শুরুতে শুধু আইওএস ব্যবহারকারীরা উপভোগ করতে পারবেন।

নতুন ফন্ট

হোয়াটসঅ্যাপ ইতোমধ্যে আরেকটি নতুন ফিচার যুক্ত করেছে। এটা হলো- নতুন ফন্ট। ব্যবহারকারীরা এখন থেকে এই ফন্টের সাহায্যে হোয়াটসঅ্যাপে চ্যাট করতে পারবেন। তবে হোয়াটসঅ্যাপের নতুন ফন্ট দিয়ে চ্যাট করা একটু ঝামেলাপূর্ণ। কারণ নতুন ফন্ট দিয়ে চ্যাট করতে হলে ব্যবহারকারীকে কোনও কিছু লেখার শুরুতে এবং শেষে তিনবার করে ব্যাককোট সংকেতটি (`) ব্যবহার করতে হবে। তবেই মেসেজটি নতুন ফন্ট আকারে প্রাপকের কাছে পৌঁছে যায়।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: