সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সবচেয়ে দুর্লভ লাড্ডু!

90440142_72d2190b-7337-42fd-b123-4ed682920678নিউজ ডেস্ক : লাড্ডু শুধু ভারতের দিল্লিতেই হয় না, পুরো ভারত জুড়েই লাড্ডুর লাখ লাখ কারখানা। তবে অন্ধ্র প্রদেশের তিরুমালা তিরুপতি মন্দিরের ঐতিহ্যবাহী তিরুপতি-লাড্ডু সবচেয়ে দামী। দামের দিক দিয়ে দামী নয়, দুষ্প্রাপ্ততার দিক দিয়ে দামী। মন্দিরে পুজা দিতে আসা পুজারীরা এ লাড্ডু সংগ্রহ করেন টিকিট কেটে। প্রথম দুইটা লাড্ডুর দাম ১০ রুপি এবং পরবর্তী সময় এক জোড়া লাড্ডুর মূল্য হয় ২৫ রুপি যদিও পরবর্তীতে আর ভাগ্যে জোটে কিনা সন্দেহ।
প্রায় ৩শ বছরের পুরোনো গোপন রেসিপিতে বানানো এ লাড্ডুতে থাকে ছোলা, ময়দা, ঘি, চিনি, কাজু বাদাম, কিশমিশ ও এলাচ। রাধুনীরাও অনেক পুরোনো ও বিশ্বস্ত। প্রতিদিন ৩ লাখ লাড্ডু তৈরী করা হয় এখানে। মন্দিরের বিশাল রান্নাঘরে কাজ করে প্রায় ১১শ লোক। প্রতিদিন প্রায় ১ লাখ ২০ হাজার পূণ্যার্থীদের খাবার রান্না হয় বিশাল এ রান্নাঘরে।
লাড্ডু সংগ্রহ করার জন্য জনগণকে দিতে হয় কঠিন পরীক্ষা। আগে থেকেই ডিজিটাল টিকিট কেনা লোকজন লাইনে দাড়ালে তাদের টিকিট পরীক্ষা করা সুক্ষ্মভাবে, যার টিকিট সেই এসেছে নাকি অন্য কারো টিকিট এনেছে তা যাচাই করার জন্য। সূত্রঃ বিবিসি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: