সর্বশেষ আপডেট : ৫১ মিনিট ১০ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কঠোর নিরাপত্তার জালেও ফাঁক-ফোঁকর (ভিডিও)

muri2-550x370নিউজ ডেস্ক : কঠোর নিরাপত্তার জালে রয়েই গেছে কিছু ফাঁক-ফোঁকর। ব্যবস্থাপনার পরিকল্পনায় নানা ভুলের কারণে এখনও নিরাপদ নয় রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থানগুলো। দিন ও রাতের নিরাপত্তায় এখনো বিশাল ফারাক রয়ে গেছে। সচিবালয়, বাংলাদেশ ব্যাংক, নিম্ন ও উচ্চ আদালতে ২৪ ঘন্টা নজরে থাকলেও সহজে পড়তে পারে এসব ফাঁক-ফোঁকের ফাঁদে। এমনই চিত্র এয়ারপোর্ট, রেল স্টেশন আর লঞ্চঘাটেরও।
সম্প্রতি গুলশানের হলি আর্টিজান ও শোলাকিয়ার ঈদ জামায়াতে জঙ্গি হামলার পর বাড়তি নিরাপত্তা ব্যাবস্থা নেয়া হয়েছে প্রায় সবখানে। সিসিটিভি ক্যামেরা, অগ্নিনির্বাপক যন্ত্র ও প্রয়োজনীয় সব ব্যবস্থা নিয়ে প্রস্তুত নিরাপত্তারক্ষীরা।
এমনই নিশ্চিত নিরাপত্তার বলয় চোখে পড়বে কেন্দ্রীয় ব্যাংকে। প্রতি পদক্ষেপে তল্লাশী ভেদ করা অসাধ্যই বলা যায়। ব্যাংকে প্রবেশের মূল গেইট যতোটা নিরাপদ চারপাশটা কি ততোটাই নিরাপদ ? অনুসন্ধান করে দেখা গেলো মূল ভবনের পিছনে কালভার্ট রোডের পথটা খোলাই রয়েছে। দিনরাত খোলা এ রাস্তায় নেই তদারকিও।
অন্যদিকে দেশের সর্বোচ্চ আদালত, গুরুত্বপূর্ণ ব্যক্তিদের আনাগোনা যেখানে সহজেই চোখে পড়বে বাড়তি নিরাপত্তা। তবে সেটা শুধুই দিনের আলোতে। রাতে আশেপাশের মূল গেইটগুলোতে কড়া পাহারা থাকলেও সোহরাওয়ার্দী দিয়ে সহজেই ঢোকা ও বের হওয়া যাচ্ছে। দেখার কেউ নেই। দিনের আলোতে যতোটা নিরাপদ রাতের আধারে ঠিক ততোটাই অনিরাপদ এই জায়গাটা।
প্রতিদিন কয়েক হাজার মানুষের আনাগোনা বিচারিক আদালতেও। জঙ্গি ঠেকাতে পুলিশে সংখ্যা এখানে বেড়েছে ঠিকই শুধু বদলায়নি ঢিলেঢালা পাহারাটা। এখানে রাতের চিত্র আরো ভিন্ন খোলামেলা চারদিক বাঁধা নেই কারো জন্য।
তবে কঠোর নিরাপত্তা দেখা গেলো প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ে। অনুমোদিত পরিচয়পত্র ছাড়া ঢুকতে পারবে না কেউ। তারপরও কিন্তু কথা থেকেই যায়। এতো মানুষের ভিড়ে পরিচয়পত্রের নাম, ছবি আর মেয়াদের সাথে যা মিলানো কঠিন। সূত্র: যমুনা টিভি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: