সর্বশেষ আপডেট : ৩১ মিনিট ৫২ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে হরকাতুল জিহাদের শীর্ষ নেতা মুফতি হান্নানসহ ৬ জঙ্গির বিরুদ্ধে চার্জগঠন

2. daily sylhet bochar newsস্টাফ রিপোর্টার: দীর্ঘ প্রতিক্ষার পর আওয়ামীলীগের সাবেক মহিলা সাংসদ সৈয়দা জেবুন্নেছা হকের বাসায় বোমা হামলা মামলায় হরকাতুল জিহাদের (হুজি)’ শীর্ষ নেতা মুফতী আব্দুল হান্নানসহ ৬ জঙ্গীর বিরুদ্ধে চার্জগঠন করা হয়েছে। চার্জগঠনের ধারা-১২০-খ/৩২৪/৩২৬/৩০৭/৪২৭/১০৯/১১৪ ও ৩৪ দঃবিঃ।

বৃহস্পতিবার দুপুর ২ টার দিকে ৫ আসামীদের উপস্থিতিতে সিলেটের চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুজ্জামান হিরো এ চার্জগঠন (অভিযোগপত্র গঠন) করেন। আদালত আগামী ২৮ জুলাই বিচারের জন্য তারিখ নির্ধারণ এবং মামলাটি যত দ্রুত বিচারকার্য শেষ করা তার জন্য ওই আদালতের এপিপিকে নির্দেশ করে সাক্ষীরা যাতে সাক্ষ্য দিতে আদালতে আসে তাদের নামে সমন পাঠানোর নির্দেশ দেন। দীর্ঘ এক যুগ পর আলোচিত এই হত্যা মামলার বিচার কাজ শুরু হতে যাচ্ছে।

চার্জগঠনে অন্য অভিযুক্তরা হচ্ছেন- মোঃ মফিজুল ইসলাম, মুফতি মঈন উদ্দিন শেখ, শরীফ সাহেদুল আলম বিপুল, মোঃ দেলোয়ার হোসেন ও হুমায়ুন কবির হিমু। এর মধ্যে মামলার শুরু থেকেই হুমায়ুন কবির হিমু পলাতক রয়েছেন। এ মামলার মোট সাক্ষী ৩২ জন।

উল্লেখ্য, ২০০৪ সালের ২৪ ডিসেম্বর বিকেল সোয়া ৪ টার দিকে নগরীর তাঁতীপাড়াস্থ আওয়ামীলীগের সাবেক মহিলা সাংসদ সৈয়দা জেবুন্নেছা হকের বাসায় আঃলীগের মহিলা নেত্রীদের মিটিং চলছিল। এ সময় বোমা হামলার বিষ্ফোরণ ঘটে। এতে সৈয়দা জেবুন্নেছা হক গুরুতর আহতসহ বেশ কয়েকজন মহিলা নেত্রী আহত হন। এ ঘটনায় কোতোয়ালী থানায় ৭৪ (২৪-১২-০৪) নং একটি মামলা হয়। দীর্ঘ তদন্ত শেষে সর্বশেষ সিলেট সিআইডির পুলিশ পরিদর্শক (ওসি) মোঃ শামীমু-উর-রশিদ পীর ২০১১ সালের ২৬ জুলাই হরকাতুল জিহাদের (হুজি)’ শীর্ষ নেতা মুফতী আব্দুল হান্নানসহ উল্লেখিত ৬ জঙ্গীর বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: