সর্বশেষ আপডেট : ৩০ মিনিট ১৮ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘ভিওআইপি বিরোধী অভিযানে ৩০,১৪৭টি সিম জব্দ হয়েছে’

1469115418নিউজ ডেস্ক : গত এক বছরে অবৈধ ভিওআইপি বিরোধী ৩৩টি অভিযানে বিভিন্ন অপারেটরের ৩০ হাজার ১৪৭টি সিম বা রীম জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার সংসদে সরকারি দলের সদস্য নিজাম উদ্দিন হাজারীর এক লিখিত প্রশ্নের জবাবে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী বেগম তারানা হালিমের পক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, এগুলোর মধ্যে টেলিটকের ১০ হাজার ৮০৫টি, গ্রামীণ ফোনের ৪ হাজার ৯৫৬টি, এয়ারটেলের ৬ হাজার ৩৬৩টি, রবি’র ৬ হাজার ৯২৪টি, বাংলালিংকের ১ হাজার ৯১টি, সিটিসেলের ৪টি এবং র‌্যাংকসটেলের ৪টি সিম বা রীম জব্দ করা হয়েছে।

সরকারি দলের সদস্য সুকুমার রঞ্জন ঘোষের অপর এক প্রশ্নের জবাবে জুনাইদ আহমেদ পলক বলেন, ‘সারাদেশে ডাক বিভাগের মোট ৯ হাজার ৮৮৬টি ডাকঘর রয়েছে।’ তিনি বলেন, “ডাক বিভাগের চলমান ৩টি প্রকল্পের মাধ্যমে ডাকঘরকে বিভিন্ন মাত্রায় আধুনিকায়ন করা হচ্ছে। ‘ডাক বিভাগের কার্যপ্রক্রিয়া স্বয়ংক্রিয়-করণ’ শীর্ষক প্রকল্পের মাধ্যমে ৯৫টি ডাকঘরকে স্বয়ংক্রিয়-করণের আওতায় আনা হয়েছে। ২০১৭ সালের জুন মাসের মধ্যে দেশের ১ হাজার ৪৩৮টি ডাকঘরের কার্যক্রমকে স্বয়ংক্রিয়-করণের পরিকল্পনা রয়েছে।”

তিনি বলেন, ‘পোস্ট ই-সেন্টার ফর রুরাল কমিউনিটি শীর্ষক প্রকল্পের আওতায় বর্তমানে ৫ হাজার ৫০৬টি ডাকঘরে পোস্ট ই-সেন্টার চালু করা হয়েছে। ২০১৭ সালের জুনের মধ্যে ৮ হাজার ৫শ’টি পোস্ট অফিসকে পোস্ট ই-সেন্টার-এ রূপান্তর করার পরিকল্পনা রয়েছে।’

তথ্য প্রযুক্তি নির্ভর গ্রামীণ ডাকঘর নির্মাণ শীর্ষক প্রকল্পের আওতায় ১৭৩টি আইসিটি বেইজড রুরাল পোস্ট অফিসের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। ১৮০টি নতুন টেন্ডার করা হয়েছে। ২০১৭ সালের জুনের মধ্যে ১ হাজারটি তথ্য প্রযুক্তি নির্ভর গ্রামীণ ডাকঘর নির্মাণ করা হবে বলেও প্রতিমন্ত্রী তার বক্তৃতায় উল্লেখ করেছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: