সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘জঙ্গিবাদ প্রতিরোধে পাড়ামহল্লায় সন্ত্রাসবিরোধী কমিটি গঠন করুন’

6a51193e-94fc-44e5-a5d3-f7f7064b3678বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-জাসদের প্রতিষ্ঠাতা শহীদ কর্নেল আবু তাহের বীর-উত্তমের ৪০তম মৃত্যুবার্ষিকী ও তাহের দিবস উপলক্ষ্যে সিলেট জেলা ও মহানগর জাসদের আলোচনাসভায় বক্তারা বলেছেন, ‘জিয়াউর রহমানকে বন্দিদশা থেকে মুক্ত করে এনে জীবন দিয়েছিলেন। এর বিনিময়ে বিশ্বাসঘাতক জিয়া বিচারের নামে কর্নেল তাহেরকে ঠান্ডা মাথায় খুন করেন। শুধু তাই নয়, বঙ্গবন্ধুর খুনিদের পুনর্বাসিত করে সেদিন জিয়া বঙ্গবন্ধু খুনের দায়িত্ব নিয়েছিলেন। তাঁর এই অপরাধমুলক কর্মকান্ড বর্তমানে বিএনপি অব্যাহত রেখেছে। বেগম খালেদা জিয়া আগুন সন্ত্রাস চালিয়ে ব্যর্থ হওয়ায় এখন জামায়াত-শিবিরকে সাথে নিয়ে দেশে সন্ত্রাস ও গুপ্ত হত্যা শুরু করেছে। তাই ধর্মভিত্তিক সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে পাড়া-মহল্লায় সন্ত্রাসবিরোধী নাগরিক কমিটি গঠন করে সকলকে ঐক্যবদ্ধভাবে সন্ত্রাসের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে। জাসদ নেতৃবৃন্দ বলেন, কর্নেল তাহেরের অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে সকলকে একযোগে কাজ করতে হবে।

সেক্টর কমান্ডার শহীদ কর্নেল আবু তাহের বীর-উত্তমের ৪০তম মৃত্যুবার্ষিকী ও তাহের দিবস উপলক্ষ্যে বৃহস্পতিবার দুপুরে সিলেট জেলা ও মহানগর জাসদ আয়োজিত আলোচনাসভায় বক্তারা এসব কথা বলেন। এর আগে জাসদ নেতৃবৃন্দ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে কর্নেল আবু তাহেরের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর কেন্দ্রীয় শহীদ মিনার মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনাসভায় সভাপতিত্ব করেন মহানগর জাসদের সভাপতি অ্যাডভোকেট জাকির আহমদ।

জেলা জাসদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছয়ফুল আলম ও মহানগর জাসদের সাধারণ সম্পাদক নাজাত কবিরের পরিচালনায় বক্তব্য রাখেন, সাম্যবাদী দল সিলেটের সভাপতি কমরেড ধীরেণ সিংহ, ওয়ার্কার্স পার্টি সিলেট জেলা শাখার সভাপতি কমরেড আবুল হোসেন, জেলা জাসদের নেতা মাহমুদ আলী, গিয়াস আহমদ, মেহবুবুল আলম মুকুল, মহানগর জাসদের সহ সভাপতি ফেরদৌস আরবী, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল বাছির বাদল, সাংগঠনিক সম্পাদক সোহরাব আলী, জেলা জাসদের নেতা সাংবাদিক আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, কানাইঘাট উপজেলা জাসদের সভাপতি বাবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন, জেলা জাসদ নেতা হালিম আহমদ, মহানগর জাসদের সাংস্কৃতিক সম্পাদক মুস্তাফিজুর রহমান খান টিপু, সমাজসেবা সম্পাদক জালাল আহমদ সাবু, সহ সম্পাদক জহির রায়হান, জাসদ নেতা বেলায়েত হোসেন পলিট, রফিজ আলী, মো. ফুল মিয়া, দেলো হোসেন, ফরহাদ আহমদ ফয়সল, রায়হান হোসেন কামাল, মো. দেলোয়ার হোসেন, লোকমান আহমদ ও সোহেল আহমদ প্রমুখ।

সভাপতি অ্যাডভোকেট জাকির আহমদ বলেন, ধর্মভিত্তিক জঙ্গি-সন্ত্রাস, গুপ্তহত্যা রুখতে হলে জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করতে হবে। পাড়ামহল্লায় ‘সন্ত্রাস বিরোধী নাগরিক কমিটি’ গঠনের আহবান জানিয়ে তিনি বলেন, জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ ও আগুন সন্ত্রাসী-জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আন্দোলনে আম্বিয়া-বাদল-প্রধানের নেতৃত্বে জাসদ আজ ঐক্যবদ্ধ। স্বাধীনতা বিরোধীদের সকল ষড়যন্ত্র রুখতে জাসদ নেতৃবৃন্দকে সজাগ দৃষ্টি রাখতে হবে হবে।’

তিনি আরও বলেন, বিএনপি প্রধান হিসেবে জিয়া ও খালেদা জামায়াত শিবিরকে রাজনীতিতে পুনর্বাসিত করে জাতির সাথে ঘাতকতা করেছেন। তাদের এই অপকর্মের জবাব দেশের মানুষ ঘৃণা ভরে দিচ্ছেন। একারণেই রাজনীতিতে বিএনপি এখন তৃতীয় সারির দলে পরিণত হয়েছে। জাকির আহমদ আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মহাজোট সরকার যখন মধ্যম আয়ের দেশে পরিণত হচ্ছে, তখনই বিএনপি-জামায়াত দেশকে পেছনের দিকে নিয়ে যেতে পরিকল্পিতভাবে দেশে সন্ত্রাস ও গুপ্ত হত্যা শুরু করেছে। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: