সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুরমা নদীর সব পয়েন্টে পানি বিপদসীমার উপরে, বৃষ্টি থাকবে আরো তিনদিন

15308228249_6f8b7cefef_oনিজস্ব প্রতিবেদক :: সিলেটে সুরমা নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। ইতিমধ্যে সুরমা নদীর তিন পয়েন্টের পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি বৃদ্ধি অব্যাহত থাকলেও সিলেট জেলায় বড়ধরণের বন্যার খবর পাওয়া যায়নি। কিছু কিছু নিম্নাঞ্চল প্লাবিত হচ্ছে।

তবে, আবহাওয়া অফিস জানিয়েছে, আরো তিনদিন বৃষ্টিপাত হতে পারে। আজ রাত থেকে ভারি বৃষ্টি অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে। এমনটা হলে সিলেটে বন্যার আশংকা বাড়বে।

এদিকে, সুনামগঞ্জ জেলার বিভিন্ন উপজেলায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। পানিতে তলিয়ে গেছে বিভিন্ন সড়ক, স্কুল, কলেজ, মাদরাসা ও বসতবাড়ি। পানিবন্দি হয়ে পড়েছেন লাখ লাখ মানুষ।

পানি উন্নয়ন বোর্ড, সিলেট অফিস জানিয়েছে সুরমা নদীর পানি তিন পয়েন্টেই বিপদসীমার উপরে রয়েছে। তবে কুশিয়ারার পানি এখনও বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। এদিকে, পিয়াইন ও সারি নদীর পানিও বৃদ্ধি পাচ্ছে।

সুরমা নদীর কানাইঘাট পয়েন্টে বৃহস্পতিবার সকাল থেকে পানি বৃদ্ধি পাচ্ছে। সেখানে বর্তমানে ১৩ দশমিক ৫০ সেন্টিমিটার লেভেলে পানি প্রবাহিত হচ্ছে। নদীর সিলেট পয়েন্টে পানি ১১ দশমিক ১৫ সেন্টিমিটার ও সুনামগঞ্জ পয়েন্টে ৯ দশমিক ১৫ লেভেল দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।

বৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে পানি বৃদ্ধি পাচ্ছে। আবহাওয়াবাদি সাঈদ আহমদ চৌধুরী জানিয়েছেন, আজ সিলেটে হালকা বৃষ্টিপাত হয়েছে। তবে, রাত থেকে ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পানি বৃদ্ধির কারণ সম্পর্কে তিনি বলেন, মেঘালয় ও আসামের দিকে প্রবল বৃষ্টিপাত হচ্ছে এবং পাহাড়ি ঢল নামছে। আর বাংলাদেশের উত্তরাঞ্চলের দিকে বৃষ্টির পরিমাণ বেশি হওয়ায় সুনামগঞ্জের দিকে বন্যা পরিস্থিতির সৃষ্টি হচ্ছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: