সর্বশেষ আপডেট : ৪৮ মিনিট ১ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে কারারক্ষী-ছাত্রলীগ সংঘর্ষ, সাংবাদিকসহ আহত ২০

13820568_991704747594276_373228619_n copy

নিজস্ব প্রতিবেদক :: সিলেট কেন্দ্রীয় কারাগারের সামনে কারারক্ষী ও ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সন্ধ্যার আগে জেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি (বাতিলকৃত কমিটি) নিপুর মুক্তি নিয়ে এ সংঘর্ষের সূত্রপাত হয়। সংঘর্ষের ছবি তুলতে গিয়ে সাংবাদিকসহ অন্তত ২০জন আহত হয়েছে।

জানা গেছে, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি হিরণ মাহমুদ নিপু তিনটি মামলায় বৃহস্পতিবার জামিন পান। তার কারামুক্তি উপলক্ষে ছাত্রলীগ নেতাকর্মীরা বিশাল মোটরসাইকেল শোডাউন নিয়ে কারাফটকে গিয়ে উপস্থিত হয়।

আদালত থেকে জামিনের কাগজপত্র কারাগারে পৌঁছানোর পর সেখান থেকে মুক্তির প্রক্রিয়া সম্পন্ন করতে কিছুটা দেরি হয়। এতে আগত ছাত্রলীগের উশৃংখল নেতাকর্মীরা কারাগারের মূল ফটকে থাকা কারারক্ষীদের সাথে বাকবিতন্ডায় জড়ায়। তারা ভেতরে প্রবেশের চেষ্টা করে।

কারারক্ষীদের সঙ্গে ধাক্কাধাক্কি ও বচসার এক পর্যায়ে ছাত্রলীগ নেতাকর্মীরা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে কারাগারের মুল ভেতরে প্রবেশ করার চেষ্টা করলে কারাগারের অভ্যন্তরে ‘পাগলাঘণ্টা‘ বাজানো হয়। সাথে সাথে কারারক্ষীরা ছাত্রলীগ নেতাকর্মীদের প্রতিহত করতে শুরু করলে দুই পক্ষের মধ্যে তুমুল সংঘর্ষ হয়।

এসময় অর্ধ-শতাধিক মোটরসাইকেল ভাংচুর করা হয়। আহতদের নাম পরিচয় জানা যায়নি। কারাফটকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে

এ বিষয়ে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মুহাম্মদ রহমত উল্লাহ বলেন, আমরা জেনেছি এরকম ঘটনা ঘটেছে। পুলিশ সেখানে গিয়েছে। তবে, কারারক্ষীদের সাথে ছাত্রলীগের সংঘর্ষ হয়েছে- বিষয়টি কারাকর্তৃপক্ষ দেখবে।

সিলেটের ডিআইজি (প্রিজন) মো. তৌহিদুল ইসলাম জানিয়েছেন, কারাবন্দি নিপুর জামিনে কাগজ পাওয়ার পর তার মুক্তির প্রক্রিয়া চলছিল। এসময় তার সমর্থকরা কারাগারে হামলার চেষ্টা করে। কারারক্ষীরা তাদের দায়িত্ব পালন করেছে। এতে অনেকেই আহত হয়েছেন।

তিনি বলেন, এ কারাগারে জেএমবির জঙ্গিসহ অনেকেই আছে, কারারক্ষীরা কারাগারের নিরাপত্তায় নিয়োজিত আছে। কারাগারে নিরাপত্তার ক্ষেত্রে আমরা কাউকে ছাড় দেবো না।

1. daily sylhet v

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: