সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ২৪ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বন্যায় ছাতকের নিম্নাঞ্চল প্লাবিত

1434124741জাহঙ্গীর আলম চৌধুরী, ছাতক:
টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে ছাতকের নিুাঞ্চল প্লাবিত হয়েছে। সুরমা, চেলা ও পিয়াইন নদীতে পানিবৃদ্ধি অব্যাহত রয়েছে। সুরমা নদীর পানি বিপদ সীমার ৩৫সে.মি উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বন্যার পানিতে তলিয়ে গেছে ছাতক-দোয়ারা, ছাতক-বাংলাবাজার সড়কসহ ক’টি সড়ক ও শতাধিক একর চারা ভূমি।

উপজেলার নিুাঞ্চল এলাকার ঘরবাড়ী, শিক্ষা প্রতিষ্ঠান ও হাট-বাজারে ঢুকে পড়েছে বন্যার পানি। কয়েক হাজার লোক পানিবন্দি হয়ে পড়েছেন। উপজেলা সদরের সাথে ক’টি ইউনিয়নের সরাসরি যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ছাতক-সিলেট সড়কে বন্যার পানি ছুঁইছুঁই অবস্থা।

ছাতক-জাউয়া সড়কের বিহাই ও টেটিয়ারচর এলাকা প্রায় দু’ফুট পানির নীচে তলিয়ে গেছে। ফলে এ সড়ক দিয়ে সরাসরি যান চলাচল বন্ধ হয়ে পড়েছে। উপজেলার ১৩ইউনিয়নের মধ্যে ইসলামপুর, নোয়ারাই, কালারুকা, চরমহল্লা, জাউয়া, সিংচাপইড় ও দক্ষিণ খুরমা ইউনিয়নে বন্যায় ব্যাপক ক্ষতি হয়েছে।

গ্রামীন প্রায় সকল কাচা রাস্তা বন্যার পানিতে ভেঙ্গে ক্ষতিগ্রস্থ হয়েছে। ইসলামপুর উচ্চ বিদ্যালয়, এলঙ্গি মডেল উচ্চ বিদ্যালয়, জামুরা সরকারী প্রাথমিক বিদ্যালয়, নুরুল্লাপুর মাদ্রাসা, গাবুরগাঁও দাখিল মাদ্রাসা, রসুলপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ বেশ ক’টি শিক্ষা প্রতিষ্ঠানে বন্যার পানি ঢুকে পড়ায় প্রতিষ্ঠান গুলো বন্ধ ঘোষনা করা হয়েছে। বন্যার কারনে বিকল্প ব্যবস্থায় পরীক্ষা নেয়া হচ্ছে শিক্ষার্থীদের।

বৃহস্পতিবার উপজেলা কৃষি কর্মকর্তা জগলুল হায়দার জানান, এপর্যন্ত বিভিন্ন ইউনিয়নের ৫হেক্টর রোপা আমনের বীজতলা তলিয়ে গেছে। আংশিক ক্ষতি হয়েছে আরো ৫হেক্টর বীজতলা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: