সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মুসলিম যাত্রীকে নামিয়ে দিলো আমেরিকান এয়ার লাইন্সের বিমান

american--Flight20160721153634আন্তর্জাতিক ডেস্ক::
আমেরিকান এয়ার লাইন্সের একটি ফ্লাইট থেকে এক মুসলিমকে নামিয়ে দেয়ার অভিযোগ উঠেছে। যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনার চার্লোট বিমানবন্দরে এ ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার ব্রিটেনের প্রভাবশালী সংবাদমাধ্যম দ্য ইন্ডিপেনডেন্ট এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

মোহাম্মদ আহমেদ রেদওয়ান নামের অভিযোগকারী ওই মুসলিম বলছেন, বিমানবালা বিমানে উঠার পর অন্য কোনো যাত্রীর নাম ও আসন নম্বর না বললেও তার নাম ও আসন নম্বর উচ্চস্বরে বলছিলেন। এ সময় বিমানবালা বলেন, তিনি ওই মুসলিমকে পর্যবেক্ষণ করবেন।

পরে বিমানের কর্মকর্তার কাছে ওই মুসলিম যাত্রী জানতে চান, কেন তার বিষয়ে এ ঘোষণা দেওয়া হলো। তিনি বলেন, তাকে খুবই সংবেদনশীল হিসেবে বিমানে উপস্থাপন করা হয়েছিল। পরে তিনি আমেরিকান এয়ারলাইন্সের আরো দুই কর্মকর্তার কাছে এ ঘটনা তুলে ধরেন। সেখানে তিনি বলেন, তাকে বিমান থেকে বাধ্যতামূলক নেমে যাওয়ার নির্দেশও দেওয়া হয়েছিল।

বিমানবালার এ ধরনের আচরণে তিনি অস্বস্তিতে পড়ে বিমান ত্যাগ করেন। এয়ারলাইন্স কর্তৃপক্ষ গত বছরের ডিসেম্বরের এ ঘটনার সমাধান দিতে ব্যর্থ হওয়ায় আমেরিকান-ইসলামিক রিলেশনস কাউন্সিল দেশটির পরিবহন দফতরের কাছে একটি অভিযোগ দায়ের করেছে।

এর আগে, গত এপ্রিলে নিরাপত্তার অযুহাতে যুক্তরাষ্ট্রের শিকাগো থেকে ওয়াশিংটনগামী ইউনাইটেড এয়ারলাইন্সের একটি বিমান থেকে তিন সন্তানসহ পাঁচ মুসলিম যাত্রীকে নামিয়ে দেওয়া হয়। দেখতে কেমন এবং মুসলিম হওয়ায় ওই বিমানের পাইলট তাদেরকে বিমান থেকে নামিয়ে দিয়েছেন বলে সেসময় অভিযোগ উঠে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: