সর্বশেষ আপডেট : ৫ মিনিট ২১ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জার্মানির ট্রেনে হামলাকারী আইএস জঙ্গি: ভিডিও প্রকাশ

2016-07-20_132324-640x452 (1)নিউজ ডেস্ক : এবার জার্মানিতেও আইএসের ছায়া প্রকট। বাভেরিয়া প্রদেশে ট্রেনের মধ্যে বছর সতেরোর যে আফগান যুবক ছুরি ও কুড়ুল নিয়ে ঝাঁপিয়ে পড়েছিল সহযাত্রীদের উপরে, সেই মহম্মদ রিয়াধ তাদের সদস্য বলে নিজেদের মুখপত্র আল আমাকে জানাল আইএস।

সোমবার রাত ৯টা নাগাদ জার্মানির ট্রিউশ্লিনজেন থেকে উয়ের্ৎজবার্গের দিকে যাচ্ছিল লোকাল ট্রেনটি। স্থানীয়দের পাশাপাশি কিছু বিদেশি যাত্রীও ছিলেন ট্রেনে। তখনই হামলা চালায় ওই আফগান কিশোর। ঘটনার খবর পেয়ে চালক ট্রেন থামালে পালানোর চেষ্টা করে অভিযুক্ত জঙ্গি। তখনই পুলিশের গুলিতে মৃত্যু হয় তাঁর। জঙ্গি হামলায় কারও প্রাণ না গেলেও বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছেন। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

নিহত আফগান যুবকের সঙ্গে আইএসের যোগাযোগ নিয়ে তদন্ত চালাচ্ছিল পুলিশ। তার বাড়ি থেকে হাতে আকা আইএসের পতাকাও উদ্ধার হয়। এরপরই আইএসের তরফে নিহত মহম্মদ রিয়াধকে তাদের সদস্য হিসাবে ঘোষণা করা হয়েছে। হামলা চালানোর আগে তোলা একটি ভিডিওতে মহম্মদ রিয়াধ নামে ওই কিশোর জঙ্গি জানাচ্ছে, সে খলিফা সৈন্য। ইসলামে অবিশ্বাসীদের উপরে সে হামলা চালাতে চলেছে। একঝলকে দেখে নিন, ঠিক কি বলেছিল এই জঙ্গি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: