সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৯ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মহাকাশ থেকে পরমাণু হামলার পরিকল্পনা রাশিয়ার!

russia_19693_1469070267-550x310নিউজ ডেস্ব : তথ্যপ্রযুক্তির এ অত্যাধুনিক যুগে পাল্টে যাচ্ছে সবকিছুই। এ থেকে বাদ যাচ্ছেনা সমরাস্ত্রও। এবার রাশিয়ার প্রতিরক্ষা বিজ্ঞানীরা মহাকাশ থেকে পরমাণু হামলা চালানোর জন্য সমর-যান তৈরি করছে। এই খবর নাড়িয়ে দিয়েছে গোটা বিশ্বকে! খবর ডেইলি মেইলের।
রুশ মিলিটারি অ্যাকাডেমির স্ট্র্যাটেজিক মিসাইল ফোর্স বিষয়ের অধ্যাপক তথা রাশিয়ার এই হাই-প্রোফাইল প্রকল্পের অন্যতম প্রধান কর্মকর্তা কর্নেল অ্যালেক্সেই সোলোদোভনিকভ জানিয়েছেন, যে সমর-যানটি তৈরি করছে রাশিয়া তা একাধারে যুদ্ধবিমান এবং মহাকাশযান।
সমর-যানটির নাম দেয়া হয়েছে ‘স্ট্র্যাটেজিক বম্বার’। কর্নেল সোলোদোভনিকভের কথায়, স্ট্র্যাটেজিক বম্বার সাধারণ বিমানঘাঁটি বা রানওয়ে থেকেই উড়বে। যতক্ষণ সেটি বায়ুম-লের মধ্যে থাকবে, তত ক্ষণ কেরোসিনে চলবে। বায়ুমণ্ডল ছাড়িয়ে মহাকাশে ঢুকে যাওয়ার সময় কেরোসিনের বদলে মিথেন-অক্সিজেন জ্বালানি ব্যবহার করতে শুরু করবে এই স্ট্র্যাটেজিক বম্বারের ইঞ্জিন।
পাক-ডিএ নামে এই স্ট্র্যাটেজিক বম্বারের উপস্থিতি কোনও রাডারে ধরা পড়বে না। পৃথিবীর যে কোনও প্রান্তে পরমাণু বোমা ফেলতে পারবে পাক-ডিএ।
রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় কিন্তু এখনই এই হাই-প্রোফাইল প্রকল্প নিয়ে কোনও মন্তব্য করতে চাইছে না। কিন্তু রাশিয়ার স্ট্র্যাটেজিক মিসাইল ফোর্সের কম্যান্ডার জেনারেল সেরগেই কারাকায়েভ জানাচ্ছেন, পাক-ডিএ স্ট্র্যাটেজিক বম্বারের ইঞ্জিনের মডেল ইতিমধ্যেই তৈরি হয়ে গিয়েছে এবং পরীক্ষা করাও হয়েছে। পরবর্তী দু’বছর প্রকল্পের বিজ্ঞানীরা হার্ডওয়্যারের উপর কাজ করবেন। ২০২০ সালের মধ্যে রাশিয়ার স্ট্র্যাটেজিক বম্বার তৈরি হয়ে যাবে বলেও কারাকায়েভ মনে করছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: