সর্বশেষ আপডেট : ৫৫ মিনিট ৮ সেকেন্ড আগে
শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট থেকে চট্টগ্রামে যোগদান করলেন পুলিশ সুপার নূরে আলম মিনা

nure-alam-mina-ctg-sp-md20160721002040নিউজ ডেস্ক:
চট্টগ্রামে জেলা পুলিশের নতুন পুলিশ সুপার (এসপি) হিসেবে যোগদান করেছেন নূরে আলম মিনা পিপিএম। বুধবার (২০ জুলাই) দুপুরে চট্টগ্রাম জেলার পুলিশ সুপারের দায়িত্ব নেন সিলেটের সাবেক এ পুলিশ সুপার।

তাঁর বাড়ি গোপালগঞ্জের কাশিয়ানী থানায়। ১৯৭৬ সালে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে তাঁর জন্ম। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে বিএসএস (সম্মান) ও এমএসএস ডিগ্রি অর্জন করেন।

২০০১ সালে ২০তম বিসিএস ক্যাডার হিসেবে বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার পদে যোগদান করেন। রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণ শেষে ২০০২ সালে ব্রাহ্মণবাড়িয়া জেলা, আর্মড পুলিশ ব্যাটালিয়ন বিলাইছড়ি, রাঙ্গামাটি এবং মৌলভীবাজার জেলার কুলাউড়া সার্কেল পদে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

২০০৬ সালে অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতি পেয়ে রেলওয়ে জেলা চট্টগ্রাম, নোয়াখালী জেলা ও ডিএমপি, ঢাকার এডিসি (রমনা বিভাগ), কক্সবাজার এবং চট্টগ্রাম জেলায় ও দায়িত্ব পালন করেন।

২০১২ সালে পুলিশ সুপার পদে পদোন্নতি পেয়ে ২৭ এপ্রিল ২০১৩ পর্যন্ত সুনামগঞ্জ জেলায় এবং ২৮ এপ্রিল ২০১৩ থেকে ১৯ জুলাই ২০১৬ পর্যন্ত সিলেট জেলার পুলিশ সুপার পদে দায়িত্ব পালন করেন।

এছাড়া তিনি জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীর দারফুর, সুদান মিশনে দায়িত্ব পালনকালে জাতিসংঘ শান্তিরক্ষা, পুলিশ একাডেমিতে ‘বেস্ট-ইন-একাডেমিক্স’ পদক, পুলিশে অসাধারণ দায়িত্ব পালনের জন্য ২০১৩ সালে প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম) এবং ২০১৪ সালে ‘আইজিপি ব্যাজ’ পদকে ভূষিত হন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: