সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ২৯ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৬ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নকিয়ার নতুন অ্যান্ড্রয়েড ফোন

full_719018468_1469032113তথ্যপ্রযুক্তি ডেস্ক: অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের হালনাগাদ সংস্করণ নোগাটচালিত নকিয়া ব্র্যান্ডের নতুন দুটি মডেলের ফোন শিগগিরই বাজারে আসছে। নকিয়া ব্র্যান্ডের এই ফোন তৈরি করছে ফিনল্যান্ডের প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল। তথ্যপ্রযুক্তি-বিষয়ক বিভিন্ন ওয়েবসাইটে নকিয়ার নতুন এই স্মার্টফোনে তথ্য ফাঁস হয়েছে বলে গুঞ্জন উঠেছে।

প্রযুক্তি-বিষয়ক ওয়েবসাইট গিজমো চায়নার তথ্য অনুযায়ী, নকিয়ার একটি ফোন হবে ৫ দশমিক ২ ইঞ্চি মাপের আরেকটি হবে সাড়ে পাঁচ ইঞ্চি মাপের। এতে কিউএইচডি ডিসপ্লে থাকবে। এ ছাড়া এ ফোন হবে পানিরোধী। এতে স্ন্যাপড্রাগন ৮২০ চিপসেট থাকবে। ধাতব কাঠামোর ফোন দুটিতে ফিচার হিসেবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে।

২০১৭ সালের শুরুতে এ ফোন দুটির দেখা মিলতে পারে।

উল্লেখ্য, চলতি বছরের মে মাসে এইচএমডি গ্লোবালের নকিয়া ব্র্যান্ড নাম ব্যবহারের অনুমতি দেয় নকিয়া কর্তৃপক্ষ। আগামী এক দশক নকিয়া ফোন তৈরি ও বিক্রি করবে প্রতিষ্ঠানটি।

অ্যাপল ও স্যামসাংয়ের কাছে রাজ্য হারানোর আগে মোবাইল ফোনের বাজারে নকিয়া ছিল শীর্ষে। অ্যান্ড্রয়েডের বদলে উইন্ডোজকে অপারেটিং সিস্টেম প্ল্যাটফর্ম হিসেবে বেছে নেওয়া নকিয়ার জন্য সঠিক প্রমাণ হয়নি। পরবর্তী সময়ে ২০১৪ সালে নকিয়ার মোবাইল ফোন বিভাগটি মাইক্রোসফটের কাছে ৭২০ কোটি মার্কিন ডলারে বিক্রি করে দেয় নকিয়া কর্তৃপক্ষ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: