সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৩৯ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাত দেশ ঘুরতেই মোদির খরচ দেখে চোখ কপালে

full_1657457627_1469033892নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী হিসেবে এই দু’বছরে এখন পর্যন্ত ৩৩টি দেশে সফর করেছেন নরেন্দ্র মোদি। চাটার্ডের ফ্লাইটে ২২টি ট্রিপে এই ৩৩টি দেশ ঘুরেছেন। মোদির এই সফরে শুধু চাটার্ড ফ্লাইটের ভাড়া বাবদ যে টাকা খরচ হয়েছে, তার বিস্তারিত প্রকাশিত হয়েছে প্রধানমন্ত্রীর অফিস (PMO)-এর নিজস্ব ওয়েবসাইটে।

২০১৪ সালে সাত বার বিদেশ সফরে গেছেন ভারতীয় প্রধানমন্ত্রী। ঘুরেছেন আটটি দেশে। প্রধানমন্ত্রীর কুরসিতে বসে নরেন্দ্র মোদির প্রথম বিদেশ সফর ভুটান। তারপর পরপর গেছেন ব্রাজিল, নেপাল, জাপান, আমেরিকা, মায়ানমার, অস্ট্রেলিয়া ও ফিজিতে। সবমিলিয়ে এই দু’বছরে ৩০টি দেশে ঘুরে ফেলেছেন।

তাঁর ২২টি ট্রিপের মধ্যে মাত্র কয়েকটির খরচ জানা গেছে। বাকি সফরগুলোর বিমানভাড়া বাবদ খরচের কোনো উল্লেখ সাইটে নেই। প্রধানমন্ত্রীর এই বিদেশ সফরের খরচ কেন্দ্রীয় মন্ত্রীদের আওতায় থাকা প্রধানমন্ত্রীর বিমানের রক্ষণাবেক্ষণ ও অন্যান্য খরচ থেকে দেওয়া হয়। আর দেশের মধ্যে সর্বত্র সফরের খরচ আসে প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে।

শুধু সাতটি দেশে সফর করতেই খরচ হয়ে গেছে প্রায় ৮০ কোটি টাকা। নেপালে গিয়েছিলেন ইন্ডিয়ান এয়ারফোর্সের বোয়িং বিজনেস জেটে। ফলে PMO-র সাইটে সেই খরচের কোনো উল্লেখ নেই।

সূত্র: এই সময়

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: