সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৫৩ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মার্কিন নৌবাহিনীকে চীনের কড়া হুঁশিয়ারি

full_63106973_1469022266আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন নৌবাহিনীকে নতুন করে হুঁশিয়ারি দিয়েছে চীন। দক্ষিণ চীন সাগরে মার্কিন নৌবাহিনীর টহল ভয়ানক পরিণতি বয়ে আনতে পারে বলে এমন হুঁশিয়ারি দিয়েছে বেইজিং।

ওই সাগরে চীনের সামরিক মহড়া শুরুর আগে এই হুঁশিয়ারি দিলেন চীনের কেন্দ্রীয় সামরিক কমিশনের ডেপুটি চিফ অব জয়েন্ট স্টাফ অ্যাডমিরাল সান জিয়ানগুও।

হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, দক্ষিণ চীন সাগরে অবাধ নৌ চলাচলের পথে কখনোই বাধা সৃষ্টি করা হয়নি। কিন্তু তা সত্ত্বেও সামরিক আগ্রাসনের ফলাফল হবে মারাত্মক।

তিনি আরো বলেন, কোনো চালাকি না করলে দক্ষিণ চীন সাগরে কখানোই অবাধ চলাফেরার ক্ষেত্রে কোনো বাধা সৃষ্টি হবে না। অবশ্য চীন বরাবরই অবাধে সামরিক জাহাজ চলাচলের বিরোধিতা করে আসছে বলে জানান তিনি। এ ধরনের তৎপরতা ভয়াবহ পরিণতি ডেকে আনতে পারে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

সাম্প্রতিক মাসগুলোতে পেন্টাগন কথিত অবাধ চলাচলের নামে দক্ষিণ চীন সাগরের স্পার্টলি দ্বীপপুঞ্জের ১২ মাইলের মধ্যে কয়েক দফা নৌবাহিনীর টহল জাহাজ পাঠিয়েছে। এই এলাকায় চীনের ভূমি পুনুরুদ্ধার প্রকল্প চলছে। মার্কিন নৌবাহিনীর এমন তৎপরতার প্রতি ইঙ্গিত করে এমনটাই জানান অ্যাডমিরাল জিয়ানগুও।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: