সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৪০ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘গুলশান ও শোলাকিয়ায় সন্ত্রাসী হামলায় উদ্বিগ্ন হলেও আতঙ্কিত নয়’

1469034315নিউজ ডেস্ক : ইউরোপীয় ইউনিয়নের ক্রেতা-জোট অ্যাকোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে, গুলশানে হলি আর্টিজান বেকারি ও শোলাকিয়ায় সন্ত্রাসী হামলার ঘটনায় তারা উদ্বিগ্ন হলেও আতঙ্কিত নয়।
চলমান পরিস্থিতির প্রেক্ষাপটে নিরাপত্তা ইস্যুতে বিজিএমইএ সভাপতি মোঃ সিদ্দিকুর রহমানের নেতৃত্বে বিজিএমইএ ও অ্যাকোর্ড’র নেতৃবৃন্দ মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সাথে সচিবালয়ে তার কার্যালয়ে সাক্ষাতকালে অ্যাকোর্ড’র নেতৃবৃন্দ এ কথা বলেন।

বাংলাদেশে অ্যাকোর্ড’র ব্যবসা অব্যাহত থাকবে উল্লেখ করে নেতৃবৃন্দ জানান প্রতিশ্রুতি অনুযায়ী তৈরি পোশাক কারখানার কর্মপরিবেশের উন্নয়নে তারা কাজ চালিয়ে যাবেন।

এ সময় অ্যাকোর্ড’র নির্বাহী পরিচালক রব ওয়েজ নিরাপত্তা ইস্যুতে স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করলে মন্ত্রী ক্রেতাজোটকে আশ্বস্ত করে বলেন,স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের পক্ষ থেকে ক্রেতাদেরকে নিরাপত্তামূলক সকল ধরনের সহযোগিতা প্রদান করা হচ্ছে এবং ভবিষ্যতেও এ সহযোগিতা প্রদান অব্যাহত থাকবে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ক্রেতারা বিমানবন্দরে নামার পর থেকে কারখানা পরিদর্শন এবং আবারও বিমানবন্দরে যাতায়াতসহ সকল ধরনের চলাফেরায় প্রয়োজনীয় নিরাপত্তা পাবেন।

তিনি বলেন, নিরাপত্তা ইস্যুতে শুধুমাত্র পোশাকখাতের সাথে সংশ্লিষ্ট বিদেশীরাই নন, বরং পদ্মা সেতু, পারমানবিক বিদ্যুৎ প্রকল্প, মেট্রোরেলসহ সকল উন্নয়নমূলক প্রকল্প কার্যক্রমে সংশ্লিষ্ট বিদেশীদেরকে সরকার প্রয়োজনীয় নিরাপত্তা প্রদান করছে।

এ সময় উপস্থিত শিল্পাঞ্চল পুলিশের মহাপরিচালক আব্দুস সালাম বলেন, ক্রেতারা কোথায় যাবেন কিংবা কোথায় থাকবেন, সে বিষয়ে তথ্য জানালে শিল্পাঞ্চল পুলিশ প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থায় সহায়ক ভ’মিকা পালন করবে।

বিজিএমইএ সভাপতি মোঃ সিদ্দিকুর রহমান বলেন, নিরাপত্তা ইস্যুতে সরকার পর্যাপ্ত ব্যবস্থা নিচ্ছেন। যদি এ ইস্যুতে ক্রেতারা এদেশে আসতে না চান, তবে পোশাক রপ্তানিকারকরা বিদেশে যেয়ে তাদের সাথে সাক্ষাৎ করবেন। তবে এ পরিস্থিতি সাময়িক বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বিজিএমইএ’র সাবেক সভাপতি টিপু মুন্সি, এফবিসিসিআই’র ১ম সহ-সভাপতি ও বিজিএমইএ’র সাবেক সভাপতি মোঃ সফিউল ইসলাম (মহিউদ্দিন), বিজিএমইএ’র বর্তমান সহ-সভাপতি এস এম মান্নান (কচি) এবং এইচএন্ডএম ও টেমা ব্র্যান্ডের প্রতিনিধিরা এ সময় উপস্থিত ছিলেন।- বাসস।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: