সর্বশেষ আপডেট : ২ মিনিট ২২ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সব রাজনৈতিক দলকে এক টেবিলে বসার আহ্বান ইমরানের

1469027772নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপির জঙ্গিবিরোধী জাতীয় ঐক্যের প্রস্তাব নাকচ করার পর এ বিষয়ে সব রাজনৈতিক দলকে এক টেবিলে বসার আহ্বান জানিয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার। বুধবার বিকালে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে জঙ্গিবাদবিরোধী সমাবেশে বক্তব্যে তিনি বলছেন, বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে একে অন্যকে দোষারোপ করতে থাকলে তা আরেকটি ‘মারাত্মক ভুল’ হবে।

গুলশানে জঙ্গি হামলায় ১৭ বিদেশিসহ ২২ জন নিহত হওয়ার পর জঙ্গিবাদ মোকাবেলায় দল-মত নির্বিশেষে জাতীয় ঐক্য করার আহ্বান জানান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তবে তার জন্য বিএনপিকে আগে জামায়াতে ইসলামীর সঙ্গ ছাড়ার শর্ত দেন আওয়ামী লীগ নেতারা। পরে খালেদা জিয়ার আহ্বান নাকচ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে জঙ্গিবিরোধী ‘জাতীয় ঐক্য’ এরইমধ্যে সৃষ্টি হয়ে গেছে। বিএনপি-জামায়াতের ইঙ্গিত করে তিনি বলেছেন, যারা ‘মানুষ পুড়িয়ে মারে’ এবং ‘যুদ্ধাপরাধ করে’ তাদের কথা আলাদা।

তবে যুদ্ধাপরাধের সর্বোচ্চ শাস্তির দাবিতে আন্দোলন চালিয়ে আসা গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান বলছেন, দল-মত নির্বিশেষে আপনারা এক টেবিলে বসুন। আমরা নতুনভাবে আবারও শপথ গ্রহণ করি, যে কোনো মূল্যে এই দেশকে আমরা রক্ষা করি।

জাতীয় ঐক্যের প্রয়োজনীয়তা ব্যাখ্যায় তিনি বলেছেন মুক্তিযুদ্ধের চেতনার অসাম্প্রদায়িক ও বৈষম্যমুক্ত বাংলাদেশ গড়ার জন্য রাষ্ট্রকে আপাদমস্তক একটা ব্যবস্থা নিতে হবে, পদক্ষেপ নিতে হবে এবং বৃহত্তর কর্মসূচি গ্রহণ করে আমাদের সামনের দিকে এগোবার পথ খুঁজতে হবে। না হলে আজকে আমরা দেখছি যেভাবে দুষ্কৃতিকারী, ষড়যন্ত্রকারী ওঁত পেতে আছে, সুযোগ পেলেই তারা আজকে বাংলাদেশ রাষ্ট্রের উপর হামলে পড়বে- এটি কিন্তু পরিষ্কার হয়ে গেছে।

সমাবেশ শেষে শাহবাগ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন গণজাগরণ মঞ্চের নেতাকর্মীরা। মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ঘুরে শাহবাগে ফিরে শেষ হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: