সর্বশেষ আপডেট : ৪২ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বর্ডার হাট হচ্ছে দোয়ারাবাজার সীমান্তে

1. daily sylhetতাজুল ইসলাম, দোয়ারাবাজার::
সুনামগঞ্জের দোয়ারাবাজার সীমান্তে বহুল প্রত্যাশিত বর্ডার হাট হচ্ছে। এখন বাকি শুধু সমঝোতা স্মারকের। মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের বাগানবাড়িতে বর্ডারহাট স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে দুই দেশের বাণিজ্য মন্ত্রণালয়।

অপরদিকে, দোয়ারাবাজার সীমান্তের বাংলাবাজার ইউনিয়নের প্রস্তাবিত বাঁশতলা এলাকার বাগানবাড়ি পর্যন্ত এবং ভারতের মেঘালয় রাজ্যের ইস্ট খাসি রিংগু এলাকা পর্যন্ত যোগাযোগ অবকাঠামো আগে থেকেই বিদ্যমান রয়েছে। তাই ঐতিহাসিক এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে দুই দেশের প্রধানমন্ত্রীসহ উভয় দেশের বাণিজ্য মন্ত্রণালয়, সুনামগঞ্জের জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম, ছাতক-দোয়ারাজার আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক ও দোয়ারাবাজার উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিস আলী বীরপ্রতিকের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করে তাদেরকে প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন দোয়ারাবাজারবাসী।

উল্লেখ্য, গত ৭ ফেব্রুয়ারি দোয়ারাবাজারের বিভিন্ন সমাবেশে উপজেলাবাসীর দাবির প্রেক্ষিতে প্রধান অতিথি মাননীয় জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম ও স্থানীয় এমপি মুহিবুর রহমান মানিক মুক্তিযদ্ধের ৫নং সাব সেক্টর বাঁশতলা হক নগর এলাকার বাগানবাড়িতে দুই দেেশর মেলবন্ধন হিসাবে প্রস্তাবিত বর্ডারহাট স্থাপনের আশ্বাস দিয়েছিলেন।

জানা যায়, সমঝোতা স্মারক হলেই সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তের সাহিদাবাদ ও দোয়ারাবাজার সীমান্তের বাগানবাড়ি এবং সিলেট সীমান্তে আরো ২টি বর্ডারহাট স্থাপন হবে বলে জানিয়েছেন সুনামগঞ্জের জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম। আর এ বিষয়ে গত বছর ভারতের শিলংয়ে অনুষ্ঠিত সীমান্ত সম্মেলনে যোগ দিয়েছিলেন সুনামগঞ্জের জেলা প্রশাসকসহ দুই দেশের সাত জেলাপ্রশাসক মহোদয়। সেখানে প্রস্তাবিত এলাকাগুলোর সাথে দোয়ারাবাজার সীমান্তের বাগানবাড়ি এলাকায় বর্ডারহাট স্থাপন নিয়েও দু’পক্ষ একমত পোষণ করেছেন। তাই গত জুন মাসে ভারতের ইস্ট খাসি হিলের ডিস্ট্রিক্ট ম্যানেজার সুনামগঞ্জের জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলামকে বর্ডারহাটের স্থান নির্ণয়ের জন্য বসার আমন্ত্রণ জানিয়েছিলেন। জবাবে তিনি জানান, আগের সমঝোতা স্মারকের মেয়াদ শেষ হয়েছে, তাই নতুন করে সমঝোতা স্মারক হলেই আমরা এবিষয়ে বসে সিদ্ধান্ত নেব।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: