সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ২৯ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিক্ষার্থীদের চলাফেরার প্রতি লক্ষ্য রাখার আহ্বান শিক্ষামন্ত্রীর

KAB20160720182420নিউজ ডেস্ক:
জননিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষার স্বার্থে নিয়মিত লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের চলাফেরা ও আচার-আচরণের প্রতি লক্ষ্য রাখার জন্য শিক্ষক অভিভাবকসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বুধবার রাজধানীর সরকারি তিতুমীর কলেজে ২টি নতুন ভবনের নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

শিক্ষামন্ত্রী বলেন, গুলশান হোটেল ও শোলাকিয়ায় ঈদের জামায়াতে নৃশংস সন্ত্রাসী হামলার ঘটনায় দেখা যায়, কোন কোন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী হঠাৎ নিখোঁজ হয়ে পরবর্তীতে নাশকতামূলক কর্মকাণ্ডে লিপ্ত হচ্ছে। এ ধরণের ধ্বংসাত্মক কাজে লিপ্ত হওয়ার আশংকা রয়েছে এমন শিক্ষার্থীদের শনাক্ত করতে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানসমূহের প্রতি সম্প্রতি নির্দেশনা জারি করা হয়েছে।

নাহিদ বলেন, যুক্তিসংগত কারণ ছাড়া কোনো শিক্ষার্থী কোনো প্রকার অবহিত না করে একটানা ১০ দিন শিক্ষা প্রতিষ্ঠানে অনুপস্থিত থাকলে শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে উক্ত অনুপস্থিত শিক্ষার্থীর অভিভাবকের সঙ্গে যোগাযোগ করতে হবে। অভিভাবকও যদি এ ধরণের অনুপস্থিত শিক্ষার্থীর সন্ধান দিতে না পারেন সেক্ষেত্রে শিক্ষাপ্রতিষ্ঠান বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাতে হবে।

তিনি আরো বলেন, সমাজে জননিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা বিভাগকে প্রয়োজনীয় তথ্য দিয়ে সহায়তা না করলে শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

শিক্ষামন্ত্রী বলেন, কারো সন্তান নিখোঁজ হলে থানায় জিডি করে সংবাদ মাধ্যমে প্রচারের ব্যবস্থা নিতে হবে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যগণ এ ধরণের নিখোঁজ ব্যক্তির সন্ধান লাভে সর্বাত্মক চেষ্টা চালাবে। স্বার্থান্বেষী কুচক্রী মহল নিজেদের হীন উদ্দেশ্য হাসিলের জন্য শান্তির ধর্ম ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে কোমলমতি শিক্ষার্থীদের একটি অংশকে বিভ্রান্ত ও বিপথগামী করার ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী গতিশীল নেতৃত্বে দেশ যখন সমৃদ্ধির দিকে এগিয়ে চলেছে তখনি স্বাধীনতার পরাজিত শক্তি ও তাদের দোসররা দেশের অগ্রগতি ব্যাহত করতে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এ অপশক্তিকে প্রতিরোধ করতে শিক্ষামন্ত্রী দেশবাসীর প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ৫৫ হাজার শিক্ষার্থী নিয়ে দেশের সর্ববৃহৎ শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি তিতুমির কলেজে প্রয়োজনীয় অবকাঠামো গড়ে তুলতে ২৫ কোটি ১৫ লাখ টাকা ব্যয়ে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের ঘোষণা দেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: