সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ছাতকে আলোচনা সভা-র‌্যালী ও মৎস্য পোনা অবমুক্ত

b758d6cb-6188-441a-b61d-4cd45f94a9f7ছাতক প্রতিনিধিঃ
ছাতকে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বুধবার সকালে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উদ্বোধনী অনুষ্টান ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার আরিফুজ্জামানের সভাপতিত্বে ও সমবায় কর্মকর্তা বিজিৎ রঞ্জন করের পরিচালনায় অনুষ্টিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান আবুসাদাত লাহিন, মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার খান ছানা, সহকারী কমিশনার (ভূমি) শেখ হাফিজুর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মৌলদুর রহমান,সমাজ সেবক ও শিক্ষানুরাগী সৈয়দ আহমদ, সামছুজ্জামান রাজা, প্রেস ক্লাবের সাধারন সম্পাদক আব্দুল আলিম, ইউপি চেয়ারম্যান আওলাদ হোসেন মাষ্টার, আব্দুল মছব্বির, সফল মৎস্য চাষী হাজী জয়নাল আবেদীন, মারফত আলী, হাসিন মিয়া, দুলন মিয়া, হাজী আফাজ উদ্দিন, সাব্বির আহমদ, কবির আহমদ মধু।

সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শরিফুল আলম। সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন কবির মিয়া ও গীতাপাঠ করেন সুধাংশু বিমল দাস। সভা শেষে এক বর্ণাঢ্য র‌্যালী শহর প্রদক্ষিন করে। পরে উপজেলা পরিষদ চত্বরের পুকুরে বিভিন্ন প্রজাতির মৎস্য পোনা অবমুক্ত করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল বলেন, দেশে প্রাকৃতিক মাছের ভান্ডার হিসেবে সুনামগঞ্জ জেলার খ্যাতি রয়েছে। এখানের মিঠা পানিতে মাছ প্রাকৃতিক ভাবে বেড়ে উঠলেও এ অঞ্চলে মাছের ঘাটতি কখনো ছিল না। অফুরন্ত সম্ভাবনা থাকা সত্ত্বেও অতীতে সিলেট অঞ্চলের মানুষ মাছ চাষে অনাগ্রহী ছিল। বর্তমানে পূর্বাবস্থা থেকে তারা বেরিয়ে এসে এ অঞ্চলের মানুষ মাছ চাষে আগ্রহী হয়ে উঠেছেন। ফলে মাছের ঘাটতি পুরন হয়ে অতিরিক্ত মাছ অন্যান্য জেলায় বাজারজাত করা সম্ভব হচ্ছে।

প্রাকৃতিক মাছ রক্ষনাবেক্ষনসহ মাছ চাষে ব্যাপক গনসচেতনতা বৃদ্ধির মাধ্যমে দেশে মাছের চাহিদা পুরনের পাশা-পাশি বিদেশেও মাছ রপ্তানী সম্ভব হবে। তিনি বিল-হাওর, পুকুরসহ সকল উন্মুক্ত জলাশয়ে মাছের চাষ করে সরকার ঘোষিত ’জল আছে যেখানে-মাছ চাষ সেখানে’ এ প্রতিপাদ্যটি পুরনের লক্ষ্যে সকলের প্রতি আহবান জানিয়ে বলেন এতে চাষীরা স্বালম্বী হবেন এবং দেশে মাছের ঘাটতিসহ আমিষের অভাব পুরন হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: