সর্বশেষ আপডেট : ৪০ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাহিরপুরে নিখোঁজ ছাত্র জঙ্গিবাদে জড়িয়ে পড়ার সন্দেহ পুলিশের

2. daily sylhet thahirpur newsডেইলি সিলেট ডেস্ক:
সুনামগঞ্জের তাহিরপুরে মোফাজ্জল হোসেন (১৭) নামের এক মাদরাসা ছাত্র গত তিন বছর ধরে নিখোঁজ রয়েছে।

ছেলের সন্ধানে বাবা সিরাজ মিয়া চলতি বছরের ১৪ জুলাই তাহিরপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি নং- ৪৯৯) করেছেন বলে জানা গেছে। মোফাজ্জল তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের সীমান্ত সংলগ্ন লাকমা (পশ্চিমপাড়া) গ্রামের সিরাজ মিয়ার ছেলে।

পুলিশ ও নিখোঁখের বাবা সিরাজ মিয়া জানান, মোফাজ্জল চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার আমতলী মাদরাসায় লেখাপড়া করতো। ২০১৪ সালের জানুয়ারি মাসের শেষের দিকে কুরবানি ঈদের ছুটিতে গ্রামের বাড়িতে আসে সে। দীর্ঘ ১৫ দিন ছুটি কাটিয়ে আমতলী মাদরাসায় যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়ে যায় মোফাজ্জল।

এরপর থেকেই পরিবারের লোকজনের সঙ্গে তার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। প্রায় তিন মাস পর সিরাজ মিয়া ফটিকছড়ি মাদরাসায় গিয়ে খোঁজ নিয়ে জানতে পারেন তার ছেলে সেখোনে নেই। মাদরাসা কর্তৃপক্ষ তার ছেলের কোনো হদিস দিতে না পারায় হতাশ হয়ে বাড়ি ফিরেন তিনি। এরপর থেকে আর কোনো খোঁজ মেলেনি মোফাজ্জলের।

সম্প্রতি নিখোঁজের বিষয়ে সরকারি ঘোষণা জানতে পেরে তিনি তাহিরপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

সিরাজ মিয়া আরো জানান, ছোটবেলা থেকে মোফাজ্জল নামাজ কালাম পড়তো। তাই প্রথমে স্থানীয় লাকমা মাদরাসায় ভর্তি করে দেন। পরে পার্শ্ববর্তী বাঁশতলা মাদরাসা ও বাদাঘাট মাদরাসায় ভর্তি করে ধর্মীয় শিক্ষা দেয়ার ব্যবস্থা নেন। তিনি বলেন, তার আট ছেলে মেয়ের মধ্যে মোফাজ্জল দ্বিতীয়।

থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) গোলাম কিবরিয়া জানান, মোফাজ্জলের ছবি সংগ্রহের জন্য তার স্বজনদের বলা হয়েছে। নিখোঁজের বিষয়ে ফটিকছড়ি থানায় একটি বেতারবার্তা পাঠানো হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক জেলার এক শীর্ষ গোয়েন্দা কর্মকর্তা জানান, নিখোঁজ মোফাজ্জলের বিষয়ে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করছে। তাকে খুঁজে বের করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে পুলিশ।

পুলিশ সুপার (এসপি) মো. হারুন-অর রশিদ জানান, নিখোঁজ মোফাজ্জল ধর্মীয় উগ্রবাদী সংগঠনে জড়িয়ে পড়েছে কি না তা অনুসন্ধান করে দেখা হচ্ছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: