সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৪৯ সেকেন্ড আগে
শনিবার, ১৯ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বলিউড তারকাদের ‘প্রিজমা’ প্রীতি

Untitled-1 copyবিনোদন ডেস্ক : সামাজিক মাধ্যমে প্রিজমায় মেতেছে ব্যবহারকারীরা। বলিউডের তারকারাও এই অ্যাপটি ব্যবহার করছেন। অনেক তারকাই প্রিজমা অ্যাপ ব্যবহার করে তাঁদের ছবি বদলে নিচ্ছেন। সেটা শেয়ার দিচ্ছেন নিজেদের অ্যাকাউন্টে।

অর্জুন কাপুর, আলিয়া ভাট, জ্যাকলিন ফার্নান্দেজ, সিদ্ধার্থ মালহোত্রা, শহিদ কাপুর, আনুশকা শর্মা, সোনাক্ষি সিনহা সবাই শামিল হয়েছেন এই হুজুগে। বর্তমানে শুধুমাত্র অ্যাপলের স্মার্টফোন অপারেটিং সিস্টেম আইওএস-এ পাওয়া যাচ্ছে অ্যাপটি। এ ছাড়া অ্যানড্রয়েড ব্যবহারকারীদের জন্য বেটা সংস্করণ ছাড়া হয়েছে।

নতুন চলচ্চিত্রের প্রচারণার কাজেও ব্যবহার করা হচ্ছে প্রিজমা অ্যাপ দিয়ে তৈরি ছবিকে। শাহরুখ খান ও আলিয়া ভাটের নতুন চলচ্চিত্র ‘ডিয়ার জিন্দেগি’র সেটে তোলা একটি ছবিকে প্রিজমা করে গতকাল টুইটারে নিজের অ্যাকাউন্টে শেয়ার করেন আলিয়া।

অন্যান্য ফিল্টারিং অ্যাপ যেমন ইনস্টাগ্রামের মতো প্রিজমা কোনো ছবির ওপর একটি ফিল্টার লেয়ার মূল ছবির ওপর যুক্ত করে না। বরং প্রিজমা তার কৃত্রিম বুদ্ধিমত্তা প্রয়োগ করে বিভিন্ন লেয়ার ব্যবহার করে নতুন করে ছবিটি আঁকে। রাশিয়াভিত্তিক প্রিজমার নির্মাতা প্রতিষ্ঠান থেকে এমনটি জানানো হয়েছে।

মোট চারজন নির্মাতার কারিগরিবিদ্যায় জন্ম নিয়েছে প্রিজমা। গত জুন মাসে এই অ্যাপটি মুক্তি পেলেও জুলাইয়ে এসে আকাশচুম্বী জনপ্রিয়তা পেয়েছে অ্যাপটি। ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রামসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রিজমার ফিল্টারযুক্ত ছবির রীতিমতো বন্যা বয়ে গেছে। নিজের সদ্য তোলা কিংবা গ্যালারিতে জমে থাকা ছবিতে ব্যবহারকারীরা মোট ৩৩ রকমের ইফেক্ট যোগ করতে পারবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: