সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৪০ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হাতুরুসিংহের বেতন কত জানেন?

full_2143966547_1468995265খেলাধুলা ডেস্ক: টি-২০ ক্রিকেটে চান্দিকা হাতুরুসিংহের অধীনে বাংলাদেশের সাফল্যের লিস্ট বেশ লম্বা। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাই ‘বড়’ অংকের পারিশ্রমিক দিয়ে আসছে হাতুরুসিংহেকে।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের এই শ্রীলঙ্কান দুই বছরের পুরনো চুক্তিতেই মাসে ২২ হাজার ৫০০ মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৮ লাখ টাকা বেতন পেয়ে এসেছেন। তার অধীনে, বিশেষ করে সীমিত ওভারের ক্রিকেটে বাংলাদেশের সাফল্যে চুক্তির মেয়াদের পাশাপাশি তার বেতন বাড়ার বিষয়টিও প্রত্যাশিতই ছিল।

২০১৯ সালে ইংল্যান্ডে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে ওই বছরের ৩১ জুলাই পর্যন্ত বর্ধিত তিন বছরের নতুন চুক্তিতে তার মাসিক বেতন বেড়েছে শতকরা ২০ ভাগের মতো। মূল বেতনের সঙ্গে নানা রকম ভাতা যোগ হয়ে এখন তার বেতন প্রায় ২৮ হাজার ডলারে (২৭ হাজার ৭২৩ ডলার) গিয়ে ঠেকেছে বলে জানা গেছে। বাংলাদেশি মুদ্রায় সেটা প্রায় ২২ লাখ টাকা।

বাংলাদেশের আইন অনুযায়ী শতকরা ২৫ ভাগ আয়কর কেটে রাখা হয়। তবে, বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে দামি কোচের পেছনে বেতনের বাইরেও বিস্তর ব্যয় আছে বিসিবির। বছরে ভ্রমণ ভাতা হিসেবেই তার পেছনে ব্যয় ধরা আছে সর্বোচ্চ ২০ হাজার মার্কিন ডলার।

এখানেই শেষ নয়। হাতুরুসিংহের ইন্টারন্যাশনাল ইনস্যুরেন্সের প্রিমিয়ামও বিসিবিই দিয়ে থাকে। সেই সঙ্গে বাড়ি ভাড়া ও সার্বক্ষণিক গাড়িসহ অন্য সুযোগ-সুবিধা নিশ্চিত করতে গিয়েও মোটা অংকের ব্যয় আছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: