সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৪৭ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গুলশানে নিহত ৬ জঙ্গির রক্ত ও চুলের নমুনা চেয়েছে এফবি আই

photo-2-550x325নিউজ ডেস্ক : গুলশানে আর্টিজান রেস্তোরাঁয় হামলাকারী ৬ জঙ্গি শক্তিবর্ধক ওষুধ খেয়েছিল কি না-তা পরীক্ষার জন্য রক্ত ও চুলের নমুনা চেয়েছে যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা এফবি আই (ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন)। বাংলাদেশ পুলিশের কাউন্টার টেরোরিজম ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের কাছে এ নমুনা চেয়েছে তারা। এরই প্রেক্ষিতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক)হাসপাতালের ফরেনসিক বিভাগের একটি প্রতিনিধি দল বুধবার (২০ জুলাই) নমুনা সংগ্রহ করবে বলে জানা গেছে।
ঢামেক হাসপাতালের ফরেনসিক বিভাগের সহকারী অধ্যাপক ডা. সোহেল মাহমুদ বিষয়টি নিশ্চিত করে জানান, গুলশানে নিহত ৬ জঙ্গির রক্ত ও চুলের নমুনা সংগ্রহ করবো। রক্ত ও চুলের নমুনা সংগ্রহের জন্য বেশ কিছু শর্ত দেওয়া হয়েছে। শর্তের মধ্যে রয়েছে, নিহত প্রত্যেকের হার্টের কাছাকাছি থেকে ১০ মিলিলিটার, হাত-পা থেকে ১০ মিলিলিটার রক্ত নিতে হবে। এছাড়া মাথার সামনে থেকে ১০টি, পেছনে থেকে ১০টি, মাথার ডান ও বাম পাশ থেকে ১০টি করে চুল সংগ্রহ করতে হবে। নমুনা সংগ্রহ করতে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) যাচ্ছেন বলেও জানান তিনি।
নিহত ৬ জঙ্গির লাশ সিএমএইচে রয়েছে।
উল্লেখ্য, ১ জুলাই রাতে রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলা চালায় জঙ্গিরা। জঙ্গি হামলায় ১৭ বিদেশী ও ২ পুলিশ কর্মকর্তাসহ ২২ জন নিহত হন। ২ জুলাই সকালে সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ অভিযানে ৬ জঙ্গি নিহত হয়।-আমাদের সময়.কম

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: