সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জে নিখোঁজ, অনুপস্থিত ও সন্দেহভাজন শিক্ষার্থীদের তালিকা হচ্ছে

01. daily sylhet Sunamganj newsতাহিরপুর প্রতিনিধি::
সুনামগঞ্জ জেলার তাহিরপুর,দিরাই,শাল্লা,জামালগঞ্জ,ধর্মপাশা,বিশ্বাম্ভারপুর উপজেলাসহ ১১টি উপজেলার মাধ্যমিক স্কুল,কলেজ ও মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের বিষয়ে তালিকা তৈরী হচ্ছে।

গুলশান ও শুলাকিয়ার জঙ্গি হামলার পরে সরকারী ঘোষনার পরেই সারা দেশের ন্যায় সুনামগঞ্জের প্রতিটি উপজেলার নিখোঁজ অথবা কোন যুক্তি সংগত কারন ছাড়াই টানা ১০দিন ধরে অনুপস্থিত ও সন্দেহ ভাজন আচরণকারী শিক্ষার্থীদের বিষয়ে গুরুত্বের সাথে তালিকা তৈরী করছে সংশ্লিষ্ট কর্মকর্তাগন। আর সকল তথ্য উপাত্ত তৈরী করে সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে প্রতিবেদন জমা দেওয়ার কথা বলেছেন শিক্ষামন্ত্রনালয়ের এক চিঠির প্রেক্ষিতে জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা।

জেলা শিক্ষা কর্মকর্তা কার্য্যালয় সুত্রে জানাযায়,জেলার ১১টি উপজেলায় ২৩টি নিন্ম মাধ্যমিক স্কুল ও ১৮২টি মাধ্যমিক স্কুল,২০টি স্কুল এন্ড কলে,১৪টি উচ্চ মাধ্যমিক কলেজ ও ১৮টি ডিগ্রী কলেজ এবং ৬৭টি দাখিল মাদ্রাসা,২০টি আলীম মাদ্রাসা,৩টি ফাজিল মাদ্রাসা,১টি কামিল মাদ্রাসা রয়েছে।

এসব নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক স্কুলে ১লাখ ২১হাজার ১৮১জন,মাদ্রাসায় ২৪হাজার ৯৫৮জন ও কলেজে ৩০হাজার ১১৮জন শিক্ষার্থী লেখা-পড়া করছে।

শিক্ষামন্ত্রনালয়ের এক চিঠির প্রেক্ষিতে জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্য্যালয় থেকে ১২জুলাই উপজেলা মাধ্যমিক অফিসারদের কাছে একটি চিঠি প্রেরণ করা হয়েছে।

বালিজুড়ী এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমান ও বড়দল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম জানান-শিক্ষামন্ত্রনালয়ের এক চিঠি পাওয়া পরেই আমরা প্রতিটি ছাত্র কে গুরুত্বের সাথে কারো প্ররোচনায় বিপথে না যেতে পারে তার জন্য সার্বক্ষনিক পাঠদানের সাথে সাথে পরামর্শ দিয়ে যাচ্ছি এবং অবিবাবকদের কেও বলছি।

তাহিরপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জানান,আমরা শিক্ষা মন্ত্রনালয়ের চিঠি পেয়েছি সে অনুযায়ী প্রতিটি স্কুল,কলেজ ও মাদ্রাসার শিক্ষকদের শিক্ষার্থীদের বিষয়ে সব ধরনের খোঁজ খবর নেবার জন্য বলা হয়েছে।

সুনামগঞ্জ জেলা শিক্ষা কর্মকর্তা নিজাম উদ্দিন জানান,শিক্ষা মন্ত্রনালয়ের চিঠি অনুযায়ী স্কুল,কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীদের সার্বিক বিষয়ে খোঁজ খবন নেওয়ার জন্য জেলার প্রতিটি উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের লিখিত ভাবে জানানো হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: