সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিদায়কালে এসপি মিনার বিবৃতি: রাজনৈতিক নেতাকর্মীদের সম্প্রীতি সিলেটের অনন্য দৃষ্টান্ত

15883স্টাফ রিপোর্টার::
প্রায় সাড়ে তিন বছর দায়িত্ব পালন শেষে চট্রগ্রামে বদলি হয়েছেন সিলেট জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা পিপিএিম। সিলেটের সাথে আত্মীয়তার বাধনে বাধা এ পুলিশ কর্মকর্তা তার দায়িত্বকালীন উপলব্ধি করেছেন সিলেটে কোনো রাজনৈতিক দাঙ্গা-হাঙ্গামা ও হানাহানি নেই। সকল রাজনৈতিক দলের নেতাকর্মীদের সম্প্রীতি সিলেটের একটি অনন্য দৃষ্টান্ত। পেশাগতকাজে সূচারু দায়িত্ব পালনের সুনাম ধরে রেখে তিনি সিলেটের সকল থানা সিসিটিভি’র আওতায় আনার পাসাপাশি করেছেন বেশ কিছু উন্নয়ন কাজ। তার কর্মস্পৃহা অন্যদের কাজের গতি আনে। যাওয়ার আগে এ পুলিশ কর্মকর্তা তার নতুন কর্মস্থল চট্টগ্রাম ভ্রমণের আহবান জানিয়েছেন।

বিবৃতিতে তিনি উল্লেখ করেন, সুনামগঞ্জ জেলা হতে বদলি হয়ে ২০১৩ সালের ২৮ এপ্রিল সিলেট জেলার পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। সিলেটের সাথে তার পারিবারিক বন্ধন অনেক দিনের। তাঁর প্রয়াত দাদা শ্বশুর আহম্মদ মিয়া বৃহত্তর সিলেট জেলার অনেক থানার অফিসার ইনচার্জ ছিলেন। তাঁর পরলোকগত শ্বশুর সাবেক পুলিশ সুপার এটিএম তারেক সিলেট জেলায় চাকুরি করেছেন। সিলেট নগরীতে তার দাদাশ্বশুরের আদি নিবাস ছিল। তিনি পরে সিলেটের বাড়ি বিক্রি করে শ্রীমঙ্গলে স্থায়ীভাবে বসবাস করেন। সে সুবাদে শ্রীমঙ্গল শ^শুরবাড়ি। তার চাচা শ্বশুরগণ শ্রীমঙ্গল ও মৌলভীবাজারের সুপ্রতিষ্ঠিত ব্যবসায়ী। সিলেট জেলায় অনেকের সাথে আত্মীয়তার বন্ধন রয়েছে। কুলাউড়া ও মৌলভীবাজারের সার্কেল এএসপি এবং সুনামগঞ্জের পুলিশ সুপার থাকার সুযোগে সরকারি কাজে ইতঃপূর্বে বহুবার সিলেট সফর করলেও এবারের আসা দীর্ঘ প্রায় সাড়ে তিন বছরের। এ সময়ে নিকট থেকে গভীর ও নিবিড়ভাবে সিলেটের প্রাকৃতিক সৌন্দর্য দেখা ও উপভোগ করার সুযোগ হয়েছে তাঁর। পুণ্যভূমি সিলেট বনজ, খনিজ ও মৎস্য সম্পদে ভরপুর প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত এবং বহমান সুরমা ও কুশিয়ারা বিধৌত দুটি কুঁড়ি একটি পাতার দেশ সিলেট বাংলাদেশের আধ্যাত্মিক রাজধানী হিসেবে খ্যাত। এখানে ঘুমিয়ে আছেন হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরাণ (রহ.)সহ ৩৬০ জন ওলি আউলিয়া।

তিনি বলেন, সিলেটে কোনো রাজনৈতিক দাঙ্গা-হাঙ্গামা ও হানাহানি নেই। সকল রাজনৈতিক দলের নেতাকর্মীদের সম্প্রীতি সিলেটের একটি অনন্য দৃষ্টান্ত। সিলেটের জনগণ আইনের প্রতি শ্রদ্ধাশীল। সিলেট জেলার সকল জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে দীর্ঘকাল যাবৎ মানুষের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য লালন করে আসছেন। সিলেট থেকে প্রকাশিত দৈনিক পত্রিকাসমূহ সিলেটসহ সারা দেশের সংবাদ প্রচারের গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

বিবৃতিতে তিনি আরো বলেন, সিলেটে থাকাকালে তিনি পূবালী ব্যাংকের আর্থিক সহায়তায় ও স্থানীয় দানশীল ব্যক্তিবর্গ এবং সকল অফিসার ইনচাজের্র সহযোগিতায় জেলা পুলিশ লাইন্সে শহীদ এসপি এম. শামসুল হক মিলনায়তন, মিলনায়তন সংলগ্ন দোতলা রেস্ট হাউজ, পুলিশ লাইন্স গেটে আরপি চেক পোস্ট, পুলিশ অফিসের সামনে গোলঘর, ক্যান্টিনের পাশে সেলুন, ফোর্সের ব্যারাকের নিচে রুম, পুলিশ লাইন্সে মুক্ত মঞ্চ নির্মাণ, মটরযান শাখায় গাড়ি পরিষ্কারের জন্য র‌্যাম্প, রেশন স্টোরের পাশে রেশন নিতে আসা মুক্তিযোদ্ধাদের বসার জন্য গোলঘর, রেশন স্টোর ও ডি স্টোরের সামনে বারান্দা নির্মাণ করেছি। জেলা পুলিশ ভবন, পুলিশ অফিস, পুরাতন হল রুম ও প্যারেড গ্রাউন্ডের স্যালুটিং ডায়াস সংস্কার করেছেন। তামাবিল পুলিশ ফাঁড়ী নির্মা ছাড়াও প্রতিটি থানায় উন্নয়নমুলক কাজ ও প্রতিটি থানাকে সিসিটিভি’র আওতায় আনা হয়েছে তার তত্ত্বাবধানে। পুলিশ লাইন্সের পুকুরের উত্তর ও পশ্চিম পাশের রাস্তা প্রশস্ত ও পাসা করানো হয়েছে। পুলিশ লাইন্সে পুনাকের জন্য বহুতল ভবনের নির্মাণ কাজ শুরু করেছিলেন যা প্রায় শেষের পথে। আরআরএফ সিলেটের জন্য গোলঘর সদৃশ বিশ্রামাগার নির্মাণ করেছেন। আরোও অনেক কাজ করার প্রয়োজন এবং প্রচন্ড ইচ্ছা ছিল কিন্তু সময়, সুযোগ ও সীমাবদ্ধতার কারণে করতে পারিনি। কবির ভাষায়: চলে যাব/শত অপূর্ণ বাসনার/ক্ষত চিহ্ন বুকে নিয়ে।

তিনি বলেন, ১৮ দলীয় জোটের প্রতিরোধের মধ্যে ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন, ২০১৪ সালে উপজেলা পরিষদ নির্বাচন, বিভিন্ন সময়ে পৌরসভা নির্বাচন ও এ বছরের ইউনিয়ন পরিষদ নির্বাচনে কোথাও কোনো প্রকার দাঙ্গা-হাঙ্গামা, মারামারি ও হানাহানির ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। সিলেট জেলার ডাকাতি ও সামাজিক অপরাধসহ মাদক ব্যবসা, চোরাচালান এবং জেলার সার্বিক আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রেখেছেন। দায়িত্ব পালনে সিলেটের জনগণ সহযোগিতা করার জন্য আন্তরিক ধন্যবাদ জানান তিনি। তিনি বলেন, দীর্ঘ প্রায় সাড়ে তিন বছর সিলেটে দায়িত্ব পালন করায় সিলেটের মাটি ও মানুষের প্রতি আমার নিবিড় সম্পর্ক গড়ে উঠেছে। যে-কারণে সিলেট থেকে বদলি হওয়ায় মনে খুব ব্যথা অনুভব করছেন। সময়ের স্বল্পতার কারণে সবার কাছ থেকে বিদায় নিতে পারেননি। সবাইকে তাঁর জন্য দোয়া করতে এবং চট্টগ্রাম জেলা ভ্রমণে সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: