সর্বশেষ আপডেট : ৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটের আজিজ আনসারুল্লাহ বাংলা টিমের সমন্বয়ক, দাবি পুলিশের

Untitled-1 copy.jy2NY24 2pgনিউজ ডেস্ক:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে আটক ইন্ড্রাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগের শিক্ষার্থী আব্দুল আজিজ জঙ্গি সংগঠন আনাসারুল্লাহ বাংলা টিমের সমন্বয়কের দায়িত্ব পালন করতেন বলে দাবি করেছে পুলিশ। সোমবার ওই শিক্ষার্থীকে সিলেট থেকে ঢাকা নিয়ে যাওয়া হয়।

ডিএমপি উপকমিশনার মাসুদুর রহমান বলেন, “আব্দুল আজিজ আনসারুল্লাহ বাংলা টিম বিশ্ববিদ্যালয় শাখার সমন্বয়কের কাজ করতেন বলে আমাদের কাছে তথ্য রয়েছে।” অধিকতর জিজ্ঞসাবাদের প্রয়োজনেই তাকে আটক করা হয়েছে বলে জানান তিনি।

এর আগে সিলেটের পুলিশ কমিশনার কামরুল আহসান জানিয়েছিলেন, ঢাকা থেকে আসা পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের সদস্যরা জঙ্গি সন্দেহে আব্দুল আজিজকে আটক করে ঢাকা নিয়ে গেছেন।

আব্দুল আজিজের বাড়ি সিলেটের কোম্পানীগঞ্জে। সিলেটে একটি বাড়িতে লজিং থেকে তিনি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতেন। তবে তিনি কোনো রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত ছিলেন কিনা সে তথ্য শিক্ষার্থীদের কাছ থেকে পাওয়া যায়নি।

মঙ্গলবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গিয়ে জানা যায় আজিজ গত বছর বিশ্ববিদ্যালয়ে অনুপস্থিত ছিলেন। তবে ওই সময়টায় তিনি কি নিয়ে ব্যস্ত ছিলেন তা কেউ জানেন না।

আইপিই বিভাগের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মোকাদ্দেস বলেন, আজিজ ২০১০-১১ সেশনের ছাত্র। ২০১৫ সালে সে দুটি সেমিস্টার ড্রপ করে বিশ্ববিদ্যালয়ে অনুপস্থিত ছিল। ওই সময় তাঁর অবস্থান সম্পর্কে আমরা জ্ঞাত নই। ২০১৬ তে এসে সে আবার নিয়মিত হয় বলে জানান তিনি।

আজিজের গ্রামের বাড়ি সিলেটের কোম্পানিগঞ্জ উপজেলায়। ৫ ভাইবোনের মধ্যে আজিজ সবার ছোট। আজিজ সিলেট নগরীর একটি প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেনী পাশ করার পর সিলেট ক্যাডেট কলেজে ভর্তি হন।

ক্যাডেট কলেজ থেকে এইচএসসি পাশ করার পর শাবিতে আইপিই বিভাগে সুযোগ পান তিনি। আজিজ নিয়মিত নামাজ পড়তেন এবং তাবলীগ জামায়াতের সাথেও সম্পৃক্ত ছিলেন বলেও জানা যায়।

আজিজের বড় ভাই আব্দুল কাদির দাবি করেন, তার ভাই নিরীহ, কোন অন্যায়ের সাথে সে যুক্ত হতে পারে না।

আব্দুল কাদির বলেন, আমাদের অর্থনৈতিক অবস্থা ভালো নয়। এই সেদিনও পরীক্ষার ফি যোগাড় করতে না পেরে আমার ভাই আমাকে ফোনে জানিয়েছিল।

বিশ্ববিদ্যালয়ের অনুপস্থিতির কারণ বিষয়ে তিনি বলেন, অর্থনৈতিক কারণেই সে দুই সেমিস্টার ক্যাম্পাসে যায়নি, তবে সিলেটেই ছিল।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আব্দুল আজিজের নামে একটি ফেসবুক একাউন্ট পাওয়া গেছে। ওই একাউন্ট থেকে বিভিন্ন সময়ে জিহাদী পোস্ট করা হত বলে দেখা যায় তবে ওই আইডিতে আজিজের নিজের কোন ছবি পাওয়া যায়নি।

সূত্র- ক্যাম্পাস লাইভ

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: