সর্বশেষ আপডেট : ১ মিনিট ৬ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে পুলিশের সতর্কবার্তা : ভাড়াটিয়া অপরাধী হলে বাড়িওয়ালার বিরুদ্ধে ব্যবস্থা

Untitled-1 copyনিজস্ব প্রতিবেদক :: সিলেট নগরীর বাসাবাড়ির মালিকদের সতর্ক করেছে এসএমপি। ভাড়াটিয়াদের সম্পর্কে তথ্য সংগ্রহ ও অপরাধীদের ভাড়া না দেয়ার জন্য বলে দেয়া হয়েছে। এরকম একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করেছে পুলিশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যদি কোন বাসার মালিক জঙ্গি বা অপরাধিকে আশ্রয় দেন বা তথ্য উপাত্ত যাচাই না করে ভাড়া দেন তবে বাড়িওয়ালার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। মঙ্গলবার মহানগর পুলিশ কমিশনার কামরুল আহসান বিপিএম এ বিজ্ঞপ্তিটি জারি করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- ইদানিং বিভিন্ন ধরণের অপরাধী, জঙ্গী, নাশকতাকারী ও সন্ত্রাসীরা বাসা-বাড়ি, মেস ও কলোনিতে অবস্থান করে নানা অপরাধ ঘটাচ্ছে। অপরাধী ধরা পড়লেও বাড়িওয়ালাও তাদের ব্যাপারে কোন তথ্য দিতে পারছেন না। তাই বাসা-বাড়ি ভাড়া দেয়ার সময় অপরিচিত ভাড়াটিয়ার ক্ষেত্রে নাম-ঠিকানা ও সঠিক পরিচয় যাচাই করতে হবে। তাদের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও ছবি সংরক্ষণ করতে হবে।

ভাড়াটিয়া পূর্বপরিচিত হলে তিনি কোন অপরাধমূলক কাজে সম্পৃক্ত কিনা তা নিশ্চিত হতে হবে। ভাড়াটিয়ার গতিবিধি সন্দেহজনক হলে তাৎক্ষনিকভাবে নিকটস্থ থানায় জানাতে হবে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়- ভাড়া বাসায়, মেসে বা কলোনিতে সন্দেহজনক লোকজন বা অপরিচিত লোকজন ঘন ঘন আসা যাওয়া করলে খোঁজখবর নিতে হবে এবং নিকটস্থ থানা পুলিশকে অবগত করতে হবে। যে সকল ভাড়াটিয়ার আসবাবপত্র বা মালামাল নেই তাদের ক্ষেত্রে বাসার মালিকদের অধিক সতর্ক থাকতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়- মহানগর পুলিশের সতর্কতামূলক নির্দেশনা না মেনে কেউ অপরাধী, সন্ত্রাসী বা জঙ্গিকে বাসা-বাড়ি ভাড়া দিলে সংশ্লিষ্ট বাসার মালিক বা তত্ত্বাবধায়েকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সন্দেহভাজন ভাড়াটে বা অপরাধী সম্পর্কে যে কোন তথ্য পেলে নগরবাসীকে নিম্নোক্ত ফোন নাম্বারে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে। ফোন নাম্বারগুলো হচ্ছে- পুলিশ কন্ট্রোলরুম- ০৮২১-৭১৬৯৬৮, ০৮২১-৭২৮৮২৭, ০১৭১৩৩৭৪৩৭৫, ওসি কোতোয়ালী- ০১৭১৩৩৭৪৫১৭, ওসি জালালাবাদ- ০১৭১৩৩৭৪৫২২, ওসি এয়ারপোর্ট- ০১৭১৩৩৭৪৫২১, ওসি দক্ষিণ সুরমা- ০১৭১৩৩৭৪৫১৮, ওসি মোগলাবাজার- ০১৭১৩৩৭৪৫১৯, ওসি শাহপরাণ- ০১৭১৩৩৭৪৩১০।

8d7c4ab3-9d3e-4390-a470-334a48be9820

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: