সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতকে বাঁশের খুঁটিতে বিপজ্জনক ট্রান্সমিটার, বিদ্যুৎস্পৃষ্টে গরুর মৃত্যু

6d77ff90-c225-46d7-9edc-71a7b108f1a3ছাতক প্রতিনিধিঃ
ছাতকে কৃষি জমির উপর বিপজ্জনক অবস্থায় বিদ্যুতের ট্রান্সমিটার বসিয়ে এলাকায় বিদ্যুৎ সঞ্চালন করা হয়েছে। সিমেন্টের তৈরী খাম্বার সাথে বাঁশের খুঁটির উপর ঝুঁকিপূর্নভাবে বসানো হয়েছে ভারী ট্রান্সমিটার। অস্থায়ী বাঁশের খুঁটি সংযুক্ত করে প্রাথমিকভাবে বিদ্যুৎ সরবরাহ করলেও প্রায় এক বছর ধরে এভাবেই চালানো হচ্ছে সরবরাহ লাইন। ফলে ট্রান্সফরমার সংলগ্ন আশপাশের কৃষি জমিতে কৃষকেরা জীবনের ঝুঁকি নিয়ে চাষাবাদ করে আসছে একবছর ধরে।

উপজেলার নোয়ারাই ইউনিয়নের লক্ষিবাউর গ্রাম সংলগ্ন ফসলী জমিতে প্রায় এক বছর ধরে বাঁশের খুঁটিতে ভর করে দাঁড়িয়ে আছে লক্ষিবাউর গ্রামসহ আশপাশ এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা বৈদ্যুতিক ট্রান্সমিটার। বিষয়টি একাধিকবার বিদ্যুতের নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ে মৌখিক ও লিখিতভাবে আবেদন করে কোন প্রতিকার পায়নি এলাকাবাসী। প্রায় তিন বছর আগে লক্ষিবাউর এলাকার ট্রান্সফরমারটি চুরি করতে গিয়ে ট্রান্সফরমারের উপর বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মারা যায় এক চোর।

পরবর্তীতে এ ট্রান্সফরমারটি পুনরায় সংস্কার করে সঞ্চালন লাইন স্বাভাবিক করা হলেও বছর ঘুরতে না ঘুরতেই আবারো ট্রান্সমিটারটি চুরি হয়ে যায়। লক্ষিবাউর গ্রামের আব্দুল মছব্বির, আব্দুস সহিদ, মদরিছসহ একাধিক ভুক্তভোগি লোকজন জানান, প্রায় এক বছর আগে নতুন ট্রান্সফরমার স্থাপন করতে ছাতক বিদ্যুৎ অফিসে গ্রামবাসীর মাধ্যমে ৭০ হাজার টাকা দেয়া হয়েছে। এসময় নতুন ট্রান্সফরমারের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হলেও বিপদজ্জনক অবস্থায় রয়েছে ট্রান্সফরমার ও বৈদ্যুতিক লাইন।

সম্প্রতি ট্রান্সফরমারের খুঁটি থেকে আর্থিং লাইন দিয়ে ভুমিতে ছড়িয়েছে বিদ্যুৎ। ফলে ট্রান্সফরমার সংলগ্ন কৃষি জমিতে চাষাবাদ করতে পারছে না কৃষকরা। সোমবার দুপুরে আর্থিং লাইনের পাশে ঘাস খেতে দিয়ে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে লক্ষি বাউর গ্রামের মদরিছ আলীর একটি গরু মারা যায়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: