সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৪৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাহাড়ি ঢলে সুরমা নদীর পানি বিপদসীমার ৫৩ সেমি উপরে

147577_1

(ফাইল ছবি)

সুনামগঞ্জ প্রতিনিধি: কয়েক দিনের টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জ জেলার সবকটি নদ-নদী ও হাওরের পানি বৃদ্ধি পেয়েছে।

মঙ্গলবার বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র (বাপাউবো) জানিয়েছে, দুপুরে সুরমা নদীর পানি ষোলঘর পয়েন্ট দিয়ে বিপদসীমার ৫৩ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়।
পানি বৃদ্ধির ফলে জেলার সাত উপজেলা দোয়ারাবাজার, বিশ্বম্ভরপুর, তাহিরপুর, জামালগঞ্জ, দিরাই, শাল্লা ও সুনামগঞ্জ সদরের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। বিশ্বম্ভরপুর উপজেলার শক্তিয়ারখলায় রাস্তায় পানি উঠে যাওয়ায় সুনামগঞ্জ সদরের সঙ্গে তাহিরপুরের সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

সুনামগঞ্জ পানি উন্নয়ন কর্তৃপক্ষ জানায়, সুনামগঞ্জে সুরমা নদীর পানি বিপদসীমার ৮ দশমিক ৭৮ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

সোমবার বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের (বাপাউবো) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, ব্রহ্মপুত্র নদের চিলমারি এবং ধলেশ্বরী নদীর এলাসিন পয়েন্টে আগামী ৪৮ ঘণ্টায় বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে। কারণ ব্রহ্মপুত্র-যমুনা, গঙ্গা-পদ্মা ও সুরমা-কুশিয়ারা নদীর পানি বৃদ্ধি পাচ্ছে।

বাপাউবো সহকারী প্রকৌশলী রিপন কর্মকার মঙ্গলবার জানান, ব্রহ্মপুত্র-যমুনা ও সুরমা-কুশিয়ারা নদীর পানি আগামী ৪৮ ঘণ্টা পর্যন্ত বৃদ্ধি পেতে পারে। এ ছাড়া গঙ্গা-পদ্মা নদীর পানি আগামী ৭২ ঘণ্টা পর্যন্ত বৃদ্ধি পেতে পারে।

এতে আরো বলা হয়, সকাল ৯টা পর্যন্ত পর্যবেক্ষণাধীন স্টেশন ছিল ৯০টি। এর মধ্যে পানি বৃদ্ধি পেয়েছে ৭৪টিতে এবং হ্রাস পেয়েছে ১১টিতে। অপরিবর্তিত ছিল ২টিতে। বিপদসীমার উপরে রয়েছে ৩টি নদী। এগুলো চিলমারিতে ব্রহ্মপুত্র, এলাসিনে ধলেশ্বরী ও জারিয়া জঞ্জাইলে কংস নদীর পানি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: