সর্বশেষ আপডেট : ৫ মিনিট ০ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জার্মানির ট্রেন হামলাতেও আইএস!

Germany-Attack-sm20160719040835আন্তর্জাতিক ডেস্ক :: জার্মানির মধ্যাঞ্চলে যাত্রীবাহী ট্রেনে হামলাকারী যুবক আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) এর একজন সদস্য। এমনটিই দাবি করেছে আইএসের কথিত মুখপত্র আমাক।

মঙ্গলবার (১৯ জুলাই) এক বিবৃতিতে হামলার দায় স্বীকার করে এ তথ্য জানায় সংগঠনটি।

সোমবার (১৮ জুলাই) রাতে ওয়ার্শবার্গ শহরের হেইডিংসফেল্ড এলাকায় একটি ট্রেনে কুড়াল ও ছুরি নিয়ে হামলা চালায় ১৭ বছর বয়সী ওই যুবক। পরে জার্মান পুলিশের বিশেষ বাহিনীর গুলিতে নিহত হয় সে।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, হামলাকারী একজন আফগান শরণার্থী। হামলার পর তার বাসায় অভিযান চালিয়ে হাতে বানানো আইএসের পতাকা সদৃশ একটি কাপড় পাওয়া গেছে।

জার্মানির ব্যাভেরিয়া রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী জোয়াসিম হারমান স্থানীয় এক সংবাদমাধ্যকে বলেন, হামলাকারী ওই যুবক দুই বছর আগে জার্মানিতে প্রবেশ করে। গেল মার্চে শরণার্থীর তালিকায় নিজের নাম তালিকাবদ্ধ করার জন্য আবেদন করে সে।

এদিকে আহতদের মধ্যে একই পরিবারের দুইজন চীনা পর্যটক রয়েছেন। তাদের অবস্থা খুবই আশঙ্কাজনক বলেও জানান তিনি। দায়িত্বরত একজন পুলিশ কর্মকর্তা জানান, হামলার পর ট্রেনে হুড়োহুড়ি শুরু হয়। এতেও বেশ ক’জন আহত হয়েছেন।

হামলা চালিয়ে পালানোর সময় পুলিশের গুলিতে নিহত হয় হামলাকারী। এ ঘটনায় আহত হয়ে স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ২০ জনেরও বেশি যাত্রী। ঘটনার পরপরই হেইডিংসফেল্ডসহ আশপাশের এলাকায় অভিযান চালাচ্ছে পুলিশ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: