সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৪১ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জামার্নিতে ট্রেনে হামলা, আহত ৪

90439199_034122582-550x309নিউজ ডেস্ক : জার্মানির ট্রেনে কুঠার এবং ছুরি নিয়ে হামলাকারে সতের বছরের একজন আফগান শরনার্থী। সোমবার সন্ধ্যায় এই ১৭ বছরের বালকই ট্রেনে উঠে যাত্রীদের এলোপাথাড়ি কুপিয়ে ৪ জনকে আহত করে। কোপানোর সময় ওই বালক ‘আল্লাহু আকবর’, ‘আল্লাহ মহান’ বলে চিৎকার করছিল বলে জানিয়েছেন জার্মানির বাভারিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী জোয়াকিম হারম্যান।
প্রথমে প্রতিবেদনে এসেছিল মোট ২১ জন আহত হয়েছে কিন্তু পরে জানা গেছে এর মাঝে ১৪ জন আতঙ্কে আক্রান্ত হয়েছেন। আহত ৪ জনের মাঝে ৩ জনের অবস্থা গুরুতর।
স্বরাষ্ট্রমন্ত্রী জোয়াকিম জানান, পুলিশের গুলিতে নিহত হবার আগে ১৭ বছরের ওই বালক একটি কুঠার এবং ছুরি নিয়ে ২১ জনকে কুপিয়ে আহত করে। তিনি আরও জানান, আফগান বংশোদ্ভুত ওই বালকটির পরিবার ২১০৪ সালে শরণার্থী হিসেবে জার্মানি এসেছিল। তবে তিনি বালকটির নাম কিংবা পরিচয় প্রকাশ করেননি।
এর আগে স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় জার্মানির বাভারিয়া প্রদেশের উজবার্গ এবং ওশেনফুর্ট শহরের মধ্যে চলাচলকারী ট্রেনে অতর্কিত যাত্রীদের কুঠার দিয়ে কোপাতে থাকে ১৭ বছরের ওই আফগান বালক। এতে কমপক্ষে ২১ জন আহত হয়েছেন বলে স্থানীয় গণমাধ্যমগুলোর বরাতে জানিয়েছিল রয়টার্স।
ঘটনার পর উজবার্গ শহরের হাইডেনজেগফিল্ড রেললাইনে হেলিকপ্টারে করে অভিযান চালিয়ে ওই দুর্বত্তকে গুলি করে হত্যা করে পুলিশ।
বিবিসি জানায়,এ হামলার পর উজবার্গ-হাইডেনজেগফিল্ড এবং ওখজেনফ্রুটের রেল চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া জার্মানির সংবাদ সংস্থার বিবৃতি দিয়ে দ্য ইনডিপেনডেন্ট জানায়,আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। তবে এ হামলার বিষয়ে পুলিশের পক্ষ থেকে এখনও বিস্তারিত কিছু জানানো হয়নি।-আমাদের সময়.কম

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: