সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৮৬ বছরের বৃদ্ধার তাক লাগানো প্রাসাদ

top11467803076ডেইলি সিলেট ডেস্ক: স্বপ্ন সবার জীবনেই থাকে। মানুষ ভেদে স্বপ্নও ভিন্ন ভিন্ন। কিন্তু বেশিরভাগ মানুষই তার স্বপ্ন পূরণে সফল হোন না। স্বপ্ন পূরণে প্রয়োজন দীর্ঘ চেষ্টা ও অধ্যাবস্যায়ের।

 

সম্প্রতি চীনে ৮৬ বছর বয়সী এক নারী তার দারুন এক স্বপ্ন পূরণ দেখিয়ে সকলকে বিস্মিত করেছেন। ইউ নামের ৮৬ বছর বয়সী এই বৃদ্ধা তার স্বপ্নের চীনামাটির অত্যাশ্চার্য প্রাসাদ তৈরি করে তাক লাগিয়ে দিয়েছেন।

 

পিপলস ডেইলি অনলাইনের খবরে বলা হয়েছে, চিয়াংসি প্রদেশের জিংপিং গ্রামে চীনমাটির এই প্রাসাদটি সম্পন্ন হতে সময়ে লেগেছে পাঁচ বছর এবং এর জন্য ইউ অর্থ খরচ করেছে ৬ মিলিয়ন ইয়ান। দারুন এই প্রাসাদটি এখন পর্যটকদেরও আকৃষ্ট করছে। এবং ইউ তার চিনামাটির প্রাসাদটিকে চীনামাটির দ্রব্যের সংগ্রহশালাও করতে চলেছেন।

 

প্রাসাদটি তিনটি অংশে গঠিত এবং প্রতিটি প্রায় ৪০০ বর্গফুট পরিমাপের। বেশ কয়েক বছর আগে চীনের তিয়ানজিন শহর ভ্রমণের সময় ইউ এ ধরনের একটি চিনামাটির ভবন দেখার পর থেকেই তার স্বপ্ন, একদিন সে এ ধরনের একটি স্থাপত্য তৈরি করবে। এজন্য তিনি চীনামাটির টুকরো সংগ্রহ করা শুরু করেন।

 

প্রাসাদটি নির্মানের জন্য তিনি ৬০ হাজার চীনামাটির টুকরো ব্যবহার করেছেন। এবং অর্থ ব্যয় করেছেন ৬ মিলিয়ন ইয়ান। অসাধারণ শৈল্পিক এই প্রাসাদটি দেখতে ছুটে আসছেন পর্যটকরা।