সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বন্দুকধারীদের হামলায় কাজাখস্তানে ৪ জন নিহত

full_2058321923_1468867864আন্তর্জাতিক ডেস্ক: কাজাখস্তানের বাণিজ্যিক রাজধানী আলমাতিতে বন্দুকধারীদের হামলায় নিহত হয়েছেন চারজন। এরমধ্যে তিনজন পুলিশ কর্মকর্তা এবং একজন বেসামরিক নাগরিক। বিবিসি অনলাইনের এক খবরে সোমবার এ তথ্য জানানো হয়েছে।

কাজাখ পুলিশ জানিয়েছে, আলমাতির প্রাণকেন্দ্রে একটি পুলিশ স্টেশনে ঢুকে গুলি চালায় দুই বন্দুকধারী। পুলিশের সঙ্গে তাদের গুলি বিনিময় হয়। এ সময় তিন পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। হামলার পর পালিয়ে যাওয়ার সময় একজন হামলাকারী গাড়ি ছিনিয়ে নেয়ার জন্য এক ব্যক্তিকে গুলি করলে তিনি নিহত হন।

এ ঘটনায় আরো দুই পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। হামলাকারীদের একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে আরেক হামলাকারীকে এখনো ধরা যায়নি। যে হামলাকারীকের ধরা হয়েছে, তার পরিচয় শনাক্ত করা গেছে। এ হামলাকারী এক নারীকে হত্যার দায়ে দোষী সাব্যস্ত হয়েছিলো। পুলিশ তাকে খুঁজছিল।

কাজাখ সরকার সন্ত্রাসী হুমকি বিষয়ে সতর্কতা জারি করেছে। কিন্তু সোমবার এ হামলার পেছনে কারা রয়েছে, সে বিষয়ে কিছু জানায়নি। তেলসমৃদ্ধ কাজাখস্তানে সম্প্রতি বিচ্ছিন্ন বিক্ষোভ দেখা যাচ্ছে। প্রস্তাবিত ভূমি সংস্কার আইন নিয়ে ক্ষুব্ধ জনগণ এ বিক্ষোভ করছে।

এক মাস আগে কাজাখস্তানের একতোবে অস্ত্র ভান্ডার ও সামরিক ঘাঁটিতে হামলা চালায় একদল অস্ত্রধারী ইসলামি উগ্রবাদী। ওই হামলায় নিহত হন সাতজন। হামলার পর পুলিশের অভিযানে কমপক্ষে ১৮ হামলাকারী নিহত হয়।

সোভিয়েত ইউনিয়নের পতনের পর স্বাধীনতাপ্রাপ্ত মধ্য এশিয়ার দেশগুলোর মধ্যে ধনী রাষ্ট্র কাজাখস্তান শাসন করছেন কর্তৃত্ববাদী প্রেসিডেন্ট নুরসুলতান নজরবায়েব। ১৯৮৯ সাল থেকে দেশটি শাসন করছেন তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: