সর্বশেষ আপডেট : ১ মিনিট ২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মাধবপুরে সেক্টর কমান্ডার পর্যায়ে বিজিবি ও বিএসএফ’র পতাকা বৈঠক

full_680809025_1429535308মাধবপুর প্রতিনিধি::
হবিগঞ্জের মাধবপুর উপজেলার তেলিয়াপাড়া বিজিবি ও বিএসএফএর সেক্টর কমান্ডার পর্যায়ে বৈঠক আজ সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলছিল। এসময় বিজিবির শ্রীমঙ্গল এবং ডিআইজি, বিএসএফ পানিসাগর ও তেলিয়ামুড়া সেক্টরের মধ্যে পতাকা বৈটকে দুই দেশের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরা হয়।

বাংলাদেশের জঙ্গি সংগঠনের সদস্যরা যেন সহজে সীমান্ত অতিক্রম করে ভারতে এবং দু দেশে গমনাগমন করতে না পারে সে বিষয়ে একমত হন দু-দেশের সীমান্ত রক্ষীরা। এছাড়া উভয় পক্ষ সীমান্ত রেখায় অবৈধ ভাবে অতিক্রম করার বিরুদ্ধে নজরদারী করার বিষয়ে বৈঠকে বিভিন্ন আলোচনা করা হয়, যেন দু-দেশের সীমান্ত রক্ষী বাহিনীর মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখার লক্ষ্যে নিয়মিত প্রীতি ফুটবল, ভলিবল ম্যাচের আয়োজন করার বিষয়েও দুই পক্ষ একমত হয়।

বৈঠকে বাংলাদেশ বডারগার্ড বিজিবির পক্ষ থেকে প্রস্তাব রাখা হয়, ধলই নদীর মোকাবিলা নামক স্থানের তীর সংরক্ষণমূলক কাজ ত্বরানিত করার এবং বাংলাদেশের অভ্যনÍরে ফেন্সিডিল, গাঁজা এবং অন্যান্য মাদকদ্রব্য পাচার রোধে প্রয়োজনীয় কঠোর নজরদারী বাড়ানোর জন্য বিএসএফকে অনুরোধ করা হয়। পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে বিজিবির শ্রীমঙ্গল সেক্টরের উপ-মহাপরিচালক কর্ণেল মোঃ জাকির হোসেন, এবং ভারতের পক্ষে বিএসএফয়ের পানি সাগর ও তেলিয়ামড়া সেক্টরের ডিআইজি শ্রী ডিকো শর্মা ও শ্রী রাজীব সিনহার নেতৃত্বে একদল বিএসএফ।

এছাড়া বিজিবির ৫৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল ইকবাল হোসেনসহ বিজিবির ও বিএসএফের ব্যাটালিয়ন সমুহের অধিনায়ক এবং সেক্টর ব্যাটালিয়ন সমুহের স্টাফ অফিসারগন অংশগ্রহন করেন। ঠৈক শেষে দু-দেশের প্রতিনিধিদল তেলিয়াপাড়া চা বাগানের ডাক বাংলোর পাশে অবস্থিত ঐতিহাসিক স্মৃতিসৌধ পরিদর্শন করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: