সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৫৮ সেকেন্ড আগে
শনিবার, ২৯ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৬ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে প্রয়োজনে রোডমার্চ : ডা. ইমরান

23138_imranনিউজ ডেস্ক : সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে প্রয়োজনে দেশব্যাপী রোডমার্চ করে এর বিরুদ্ধে সচেতনতা সৃষ্টি করা হবে বলে জানিয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার।
সোমবার সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে মাসব্যাপী প্রচার ও গণসংযোগ কর্মসূচির প্রথম দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে লিফলেট বিতরণের সময় ইমরান এ কথা বলেন।
সন্ত্রাস ও জঙ্গিবাদকে সামাজিক ব্যাধি উল্লেখ করে মঞ্চের মুখপাত্র বলেন, এটি শুধু আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে নির্মূল করা সম্ভব নয়। এর বিরুদ্ধে সমাজের প্রত্যেক মানুষকে সোচ্চার হতে হবে, প্রয়োজনে প্রতিরোধও গড়ে তুলতে হবে। এ লক্ষ্যে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী স্কোয়াড গঠন করা হবে বলেও জানান তিনি।
‘প্রতিরোধ ঘরে ঘরে’ শিরোনামের এই কর্মসূচি ঢাবি এলাকায় উদ্বোধনের পর ঢাবি ও এর আশপাশের এলাকায় মঞ্চের পক্ষ থেকে লিফলেট বিতরণ ও জঙ্গিবাদবিরোধী প্রচারণা চালানো হয়।
লিফলেটে উল্লেখ করা হয়, ‘আমরা গভীর খাদের একেবারে প্রান্তে দাঁড়িয়ে, রুখে দাঁড়াতে হবে এখনই। সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী এই লড়াই শুরু হোক ঘর থেকেই। স্ব স্ব অবস্থান থেকে আমাদের সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টাতেই সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত স্বপ্নের বাংলাদেশের ভিত রচিত হবে’।
ইমরান এইচ সরকার বলেন, ‘জঙ্গিবাদের উত্থানের ফলে ইরাক, সিরিয়া, পাকিস্তানের মতো অনেক দেশ আজ ধ্বংসের দ্বারপ্রান্তে। আমরা আমাদের প্রিয় এই দেশকে ধ্বংস হতে দিতে পারি না। এই কর্মসূচির মাধ্যমে জনগণকে জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য অনুপ্রাণিত করা হবে। সবাইকে নিজ নিজ জায়াগায় সক্রিয় করে সংগঠিত করার মাধ্যমে প্রতিরোধ গড়ে তোলা হবে।’
এদিকে, পূর্ব ঘোষণা অনুযায়ী- জঙ্গিবাদ প্রতিরোধে আগামীকাল ২০ জুলাই বিকাল ৪টায় শাহবাগে এবং সারাদেশের জেলা, উপজেলায় বিক্ষোভ মিছিল এবং ২২ জুলাই বিকাল ৪টায় শাহবাগে গণমিছিলের কর্মসূচির ঘোষণা রয়েছে গণজাগরণ মঞ্চের।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: