সর্বশেষ আপডেট : ২৪ মিনিট ৫ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বালাগঞ্জে পল্লী বিদ্যুতের নামে টাকা আদায়ের ঘটনায় ইউপি সদস্যকে আসামি করে মামলা

2. daily sylhet bochar newsবালাগঞ্জ প্রতিনিধি:: সিলেটের বালাগঞ্জের গালীমপুর গ্রামের বিদ্যুৎ দেয়ার নামে টাকা আদায়ের অভিযোগ প্রমানিত হওয়ায় অবশেষে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ মামলা দায়ের করে। বালাগঞ্জের গালিমপুর গ্রামের হরিন্দ্র বৈদ্যে (হরি)’র ছেলে বর্তমান ইউপি সদস্য রঞ্জিত বৈদ্যকে আসামি করে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ রোববার বিকেলে বালাগঞ্জ থানায় মামলা দায়ের করেন। বালাগঞ্জ থানার ওসি তরিকুল ইসলাম পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ কর্তৃক ইউপি সদস্য রনজিত বৈদ্যের বিরুদ্ধে অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে বলেন, তদন্তক্রমে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

জানাযায়,স্বাধীনতার পর থেকে বালাগঞ্জ উপজেলার পৈলনপুর ইউনিয়নের গালিমপুর গ্রামের প্রায় শতাধিক পরিবার বিদ্যুত বঞ্চিত রয়েছেন। তারা প্রায় এক বছর পূর্বে বিদ্যুতের জন্য আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষ গালিমপুর গ্রামে সম্পূর্ণ সরকারী ব্যবস্থাপনায় বিদ্যুৎ দেয়ার ব্যবস্থা করলেও বিষয়টিকে পূজিঁ করে একই গ্রামের স্থানীয় ইউপি সদস্য রনঞ্জিত বৈদ্য আবেদনকারী প্রায় একশত সদস্যদের কাছ থেকে ৪ হাজার ২শ টাকা করে আদায় করেন। অবহেলিত গ্রামের সহজ সরল গ্রামবাসী তার কথামতো ৪ হাজার ২শ টাকা রনঞ্জিত বৈদ্যের কাছে দেন। গত মার্চ মাসের শেষ দিকে সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ বিদ্যুতের লাইন নির্মাণ করে। লাইন নির্মানের পর ইউপি সদস্য রনঞ্জিত বৈদ্য মিটার সংযোগ দেয়ার নাম করে আবার ১৮শ টাকা করে সদস্যদের কাছে দাবী করেন। আবেদনকারীরা বিদ্যুতের জন্য আর টাকা দিতে অপরাগতা প্রকাশ করেন।

গ্রামবাসী সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এ যোগাযোগ করে জানতে পারেন এ ধরনের টাকা নেয়ার কোনো বিধান নেই। অবশেষে এব্যাপারে তারা গত ৮জুন সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এ লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রায় দেড় মাস হলেও পল্লি বিদ্যুৎ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অভিযোগটি তদন্ত করছে না। অবশেষে গত শনিবার বিকেলে পল্লী বিদ্যুৎ সমিতির-সিলেট-১ এর অধিনস্থ কাশিকাপন জোনাল অফিসের ডিজিএম জহিরুল ইসলামসহ পল্লী বিদ্যুৎ সমিতির সংশ্লিষ্ট কর্মকর্তা বিষয়টি তদন্ত করতে গালিমপুর গ্রামে যান। তদন্তে ইউপি সদস্য রনঞ্জিত বৈদ্য কর্তৃক টাকা আদায়ের অভিযোগের সত্যতা পেয়ে রঞ্জিত বৈদ্যকে আসামী করে বালাগঞ্জ থানা মামলা দায়ের করেন।

এব্যাপারে সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর অধীনস্ত কাশিকাপন জোনাল অফিসের ডিজিএম জহিরুল ইসলাম বলেন, জিএম স্যারের নির্দেশে শনিবার বিকালে গালিমপুর গ্রামে গিয়ে স্থানীয়দের জিজ্ঞাসাবাদ করে অভিযোগটি সত্যতা পেয়ে অভিযুক্ত রনঞ্জিত বৈদ্যের বিরুদ্ধে রোববার বিকেলে থানায় মামলা দায়ের করেছেন বলে তিনি জানান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: