সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ৫৬ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মাঠে পা ভাঙল ফুটবলারের

photo-1468828213খেলাধুলা ডেস্ক : ছোটখাটো ইনজুরির ঘটনা অহরহই ঘটে চলেছে ফুটবল মাঠে। তবে চীনের সুপার লিগে যে ভয়াবহ ইনজুরির ঘটনা ঘটেছে, তেমনটা খুব কমই দেখা যায়। সাংহাই শেনহুয়া ও সাংহাই এসআইপিজির মধ্যকার ম্যাচে পা-টাই ভেঙে গেছে সেনেগালের ফরোয়ার্ড ডেমবা বার। ৩১ বছর বয়সী এই ফুটবলার আবার মাঠে ফিরতে পারবেন কি না, তা নিয়েও জেগেছে ঘোর সংশয়।

রোববার ভয়াবহ এই ঘটনা ঘটেছে ম্যাচের ৬৩ মিনিটের মাথায়। সাংহাই শেনহুয়ার ফরোয়ার্ড ডেমবাকে ট্যাকল করেছিলেন প্রতিপক্ষ দলের অধিনায়ক সুন জিয়াং। এর পরই বাঁ পায়ের হাঁটুতে চরম আঘাত পান ডেমবা। তাঁর পা-টা রীতিমতো বেঁকেই গিয়েছিল হাঁটুর নিচ থেকে। সঙ্গে সঙ্গেই মাঠে ছুটে আসে শেনহুয়ার চিকিৎসক দল। মাঠ থেকে বের করে নেওয়া হয় সেনেগালের এই ফরোয়ার্ডকে। মাঠেই কিছুক্ষণ সেবা-শুশ্রূষার পর তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। ভয়াবহ এই ইনজুরির ফলে ডেমবার ফুটবল ক্যারিয়ারটাই শেষ হয়ে যেতে পারে বলে আশঙ্কা করছেন শেনহুয়ার কোচ গ্রেগরিও মানজানো। তিনি বলেছেন, ‘৩৩ বছরের কোচিং ক্যারিয়ারে আমি অনেক ম্যাচ জিতেছি, হেরেছি। কিন্তু আজ ডেমবা বার সঙ্গে যা ঘটল, সেটা কেউই দেখতে চাইবেন না। ফুটবলে মাঝেমধ্যে এ ধরনের ভয়াবহ অন্যায্য ঘটনা ঘটে যায়। এ ধরনের ইনজুরি ক্যারিয়ার শেষ করে দিতে পারে।’

ডেমবার ফুটবল ক্যারিয়ারটাই শেষ হয়ে যাবে কি না, তা এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে এই ইনজুরির কারণে অন্তত সাত মাস মাঠের বাইরে থাকতে হবে তাঁকে।

১৪ গোল নিয়ে ডেমবাই ছিলেন চায়নিজ সুপার লিগের সর্বোচ্চ গোলদাতা। ২০১৫ সালে চীনে আসার আগে ডেমবা খেলেছেন ইংল্যান্ডের অন্যতম সেরা ক্লাব চেলসি, নিউক্যাসল ইউনাইটেড ও ওয়েস্ট হ্যাম ইউনাইটেডে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: